সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৩টি গ্র্যান্ডস্লাম! নাদালকে ছাপিয়ে সর্বকালের সেরা জকোভিচ

ডেইলি সিলেট ডেস্ক ::

ফরাসি ওপেন জিতে রাফায়েল নাদালকে ছাপিয়ে গেলেন নোভাক জকোভিচ। ওপেন এরার সর্বকালের সেরা টেনিস তারকা জকো। টেনিসে গড়লেন নতুন ইতিহাস। মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন জিতে ছুঁয়েছিলেন নাদালকে। ফরাসি ওপেন জিতে ছাপিয়ে গেলেন ক্লে কোর্টের সম্রাটকে। এতদিন দু’জনেই ২২টি গ্র্যান্ডস্লামের মালিক ছিলেন। এবার জকোভিচের নামের পাশে জ্বলজ্বল করবে ২৩টি স্লাম।

রোববার (১১ জুন) গতবারের রানার্স ক্যাসপার রুডকে স্ট্রেট সেটে হারালেন সার্বিয়ান তারকা। ম্যাচের ফলাফল ৭-৬, ৬-৩, ৭-৫। আড়াই ঘণ্টাও লাগল না জিততে। এতটাই একপেশে খেললেন তিনি।

পুরুষদের টেনিসে প্রথম খেলোয়াড় হিসেবে ২৩টি গ্র্যান্ডস্লাম জিতে ইতিহাস গড়লেন জোকার। এদিন নরওয়ের প্রতিপক্ষকে হারাতে বিশেষ বেগ পেতে হয়নি বিশ্বের একনম্বর টেনিস তারকাকে। প্রথম সেটে লড়াই করেন ক্যাসপার। সেট গড়ায় টাইব্রেকারে। নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে জিতে যান জকো।

দ্বিতীয় সেটে দাঁড়াতেই পারেননি প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্যে নামা রুড। অনায়াসে ৬-৩ তে জেতেন সার্বিয়ান তারকা। তৃতীয় সেটে সেয়ানে সেয়ানে লড়াই হয়। তবে এদিনটা যে লেখা ছিল জকোভিচের জন্যই। টেনিসের ইতিহাসে স্বর্ণাক্ষরে তার নাম লেখার জন্য শেষ হাসি হাসেন জকোভিচ।

২০টি গ্র্যান্ড স্লামের মালিক ফেডেরার ইতিমধ্যেই অবসর ঘোষণা করেছেন। নাদালের ঝুলিতে রয়েছে ২২টি গ্র্যান্ড স্লাম। দুই কিংবদন্তির পর টেনিস বিশ্বের উজ্জ্বল নক্ষত্র হয়ে উঠলেন জকোভিচ। তৃতীয়বার ফরাসি ওপেনের রাজা হয়ে এবং ২৩টি গ্র্যান্ড স্লাম জিতে বুঝিয়ে দিলেন, কোনও চোট, নিয়মের গেরোয় তাকে আটকে রাখা সম্ভব নয়। টেনিসকে আরও সম্বৃদ্ধ করতেই তার আবির্ভাব।

জকোভিচের অনন্য সাফল্যের দিন অবশ্য রুডের লড়াইয়ের কথা ভুললে চলবে না। গতবার এই ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছে নাদালের কাছে ট্রফি-যুদ্ধে হারতে হয়েছিল তাকে। এবার জকোভিচের মতো তারকার মহাকাব্যিক পারফরম্যান্সের সামনে নতিস্বীকার করতে হল তাকে। কিন্তু তার লড়াইও মনে রাখবেন টেনিস প্রেমীরা।

এদিন ইতিহাসে নাম লিখিয়ে আবেগে ভাসলেন নোভাক জকোভিচ। ফরাসি ওপেন জিতেই ছুটলেন স্ট্যান্ডে। কোলে তুলে নেন মেয়েকে। পরিবারের সঙ্গে ভাগ করে নিলেন এই মধুর মুহূর্ত।

উল্লেখ্য, শুধু ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জেতাই নয়, জোকোভিচ আরও কিছু নজির গড়লেন। সবচেয়ে বেশি বয়সে (৩৬ বছর ২০ দিন) রোলাঁ গারোজের ট্রফি জিতলেন। পাশাপাশি তিনিই প্রথম পুরুষ খেলোয়াড়, যার প্রতিটি গ্র্যান্ড স্ল্যাম অন্তত তিনটি করে রয়েছে। জকোভিচ ম্যাচশেষে দর্শকদের ধন্যবাদ জানান। রজার ফেডেরার, রাফায়েল নাদালকে ছাপিয়ে এখন সর্বকালের সর্বশ্রেষ্ঠ টেনিস তারকা জকোভিচ। এই অনবদ্য কীর্তি স্থাপনের জন্য নেটমাধ্যমে তাকে শুভেচ্ছা জানান রাফা।

ম্যাচশেষে জোকোভিচ বলেন, ২৩টা গ্র্যান্ডস্ল্যাম জেতা সহজ নয়। আমার যখন ৭ বছর বয়স তখন স্বপ্ন দেখতাম যে এক দিন উইম্বলডন জিতব। বিশ্বের ১ নম্বর টেনিস খেলোয়াড় হব। সেই স্বপ্ন পূরণ হয়েছে।

সার্বিয়ান তারকা আরও বলেন, আমার মনে হচ্ছে, নিজের ভাগ্য লেখার ক্ষমতা আমার আছে। আমি প্রত্যেক তরুণ খেলোয়াড়কে বলতে চাই, যদি ভবিষ্যতে উন্নতি করতে চাও তা হলে মাথায় রেখো, তোমাদেরও ভাগ্য গড়ার ক্ষমতা তোমাদের হাতেই রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: