সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হকারমুক্ত ফুটপাত ও অবৈধ পাকিং থেকে সড়ককে মুক্ত করার দাবি

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে শনিবার (২৭ মে ২০২৩) সিকসের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থার ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পরবর্তী এক ঘন্টার তৃতীয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, সিলেট মহানগরীর প্রায় প্রত্যেকটি ছোট বড় গুরুত্বপূর্ণ রাস্তা ও ফুটপাত দীর্ঘদিন থেকেই হকাররা দখল করে ব্যবসা করছে। পাশাপাশি বিভিন্ন রাস্তায় যত্রতত্রভাবে গাড়ি পার্কিং করে রাখা হয়। যার ফলে পুরো নগরীই একপ্রকার অবরুদ্ধ নগরীতে পরিণত হয়েছে। ফুটপাত দখলের কারণে মহানগরীতে চলাচলকারী পথচারীদের দুর্ভোগ যেমন বেড়েছে, তেমনি অবৈধ পার্কিং এর ফলে সড়কেও বেশিরভাগ সময় লেগে থাকে যানজট। ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে সিলেট সিটি করপোরেশন ও পুলিশ প্রশাসনের আইওয়াশ থেকে আমরা নগরবাসী বেরিয়ে আসতে চাই। আমরা প্রায় সময় দেখি সরকারের উচ্চ পদস্থ কোন গুরুত্বপূর্ণ ব্যক্তি আগমন করলে মহানগরীর প্রতিটি রাস্তা অবৈধ পার্কিং দখলমুক্ত ও ফুটপাত হকারমুক্ত হয়ে যায়। প্রত্যাবর্তনের পর পরই আবার একই অবস্থায় ফিরে আসে। মহানগরীর বন্দরবাজার, সুরমা মার্কেট পয়েন্ট, ক্বিনব্রিজ, তালতলা, জিতুমিয়ার পয়েন্ট, লামবাজার, রিকাবিবাজার, সুবিদবাজার, মদিনা মার্কেট, ওসমানী মেডিকেল রোড, আম্বরাখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, জল্লারপার, সোবহানীঘাট পয়েন্টে, শিবগঞ্জ, মিরাবাজার, খোজারখলা, ভার্থখলা, কদমতলী ও রেলগেইট সহ প্রায় প্রতিটি রাস্তার বেশিরভাগ অংশ অবৈধ পার্কিং ও ফুটপাত হকারের দখলে। বক্তারা আরো বলেন, সিলেট মহানগরীর ফুটপাতের হকার ও রাস্তার অবৈধ পাকিং দখলমুক্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান সংস্থাগুলোর নেতৃবৃন্দ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ-অর্থ সম্পাদক মোঃ নুর হোসেন, প্রচার ও যোগাযোগ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও সংস্থাগুলোর সাধারণ সদস্য মোঃ নুরুল ইসলাম। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: