সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ জুন ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টি-টোয়েন্টিতে সাকিবের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক ::

বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন এক বিশ্বরেকর্ড গড়েছেন। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ উইকেটের মালিক এখন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেট লাভের মধ্য দিয়ে এই কীর্তি গড়েন তিনি।

টি-টোয়েন্টি ফরম্যাটে নিউজিল্যান্ডের টিম সাউদিকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষস্থান দখল করেন সাকিব। ১১৪ ম্যাচে ১৩৬ উইকেট নিয়ে শীর্ষে আছেন সাকিব। তার থেকে ২ উইকেট কম নিয়ে দ্বিতীয় স্থানে সাউদি।

এর আগে, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে উদ্বোধনী জুটিতে ১২৪ রান করার মধ্য দিয়ে রেকর্ড গড়েন লিটন কুমার দাস ও রনি তালুকদার। টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে এটাই বাংলাদেশ দলের সর্বোচ্চ রানের জুটি। ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার ১০২ রানের জুটি গড়েন। এতদিন সেটাই ছিল টি-টোয়েন্টিতে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের জুটি।

দলীয় রেকর্ডের পাশাপাশি এদিন ব্যক্তিগত রেকর্ডও গড়েন লিটন দাস। বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেন লিটন। শুধু টি-টোয়েন্টি নয়, দেশের হয়ে যে কোনো ফরম্যাটে এটি দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। এর আগে এই রেকর্ডটি দখলে ছিল আশরাফুলের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি করেছিলেন সাবেক এই ব্যাটার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: