সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইভিএম নিয়ে পুরোপুরি নিশ্চিত নয় সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার নিয়ে এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারছি না।

তিনি বলেন, ‘আদৌ ইভিএম চাহিদা অনুযায়ী পাওয়া যাবে কি না (সেটা নিশ্চিত নই)। আমরা কী পরিমাণ (কতটা আসনে বা কেন্দ্রে) ইভিএমে নির্বাচন করতে পারবো সে বিষয়ে কোনো নিশ্চিত সিদ্ধান্তে উপনীত হইনি।’

বুধবার নির্বাচন ভবনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। ইউরোপীয় ইউনিয়নের হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলির নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়। বৈঠকে সিইসির সঙ্গে তিন নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাবিবুল আউয়াল বলেন, ইইউ প্রতিনিধি দল গত বছরও আমাদের এখানে এসেছিলেন। মূলত, নির্বাচনী প্রস্তুতি সম্পর্কে জানতে এসেছিলেন তারা।

তিনি আরও বলেন, আমরা উনাদেরকে (ইইউ) পরিষ্কার করে জানিয়েছি, রোডম্যাপ অনুযায়ী আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের প্রস্তুতি রয়েছে এবং আমরা যথাসময়ে নির্বাচন করব।

রাজনৈতিক দলগুলোর মধ্যে মতপার্থক্যের বিষয়ে ইইউ’কে সিইসি বলেন, আশা করি অচিরেই মতপার্থক্য দূর হয়ে যাবে। সব দল নির্বাচনে আসবে। অংশগ্রহণমূলক হলে নির্বাচন চমৎকার প্রতিদ্বন্দ্বিতা হবে।

বৈঠক শেষে ইইউর হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলিও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ইইউ আগামী নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায়। নির্বাচন কমিশন এ বিষয়ে ইতিবাচক।

চার্লস হোয়াইটলি আরও বলেন, আমরা মনে করি নির্বাচন কমিশনের কাজ এবং অগ্রগতিতে প্রযুক্তিগত এবং পরিচালনাসংক্রান্ত বিষয় নিয়ে আরও আলোচনার সুযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: