সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র, ৪৪০০ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক ::

আগামী ২৫ ডিসেম্বর বড় দিন (ক্রিসমাস)। এর আগেই, শীতকালীন তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। তুষার ঝড়ে দেশটিতে বৃহস্পতিবার ও শুক্রবার ৪ হাজার ৪০০টিরও বেশি ফ্লাইট বাতিল করতে হয়েছে। এর মধ্যে কেবল শুক্রবারই বাতিল করা হয়েছে ২১০০টিরও বেশি ফ্লাইট।

বড়দিনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রে এখন ছুটির সময় চলছে। এ উপলক্ষে দেশটিতে আকাশপথে ব্যস্ত ভ্রমণ মৌসুম হবে বলে অনেকে আশা করেছিলেন। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ারের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ২ হাজার ৩৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শুক্রবারের নির্ধারিত আরো ২ হাজার ১২০টি ফ্লাইটও ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।

অন্যদিকে রেলপথ যাত্রী সেবা দেওয়া অ্যামট্র্যাক ক্রিসমাসের আগে-পরে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে করে যুক্তরাষ্ট্রের হাজার হাজার মানুষের ছুটির মধ্যে ভ্রমণ ব্যাহত হয়েছে।

রয়টার্স বলছে, ফ্লাইট বাতিলের পাশাপাশি হাজার হাজার ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে বিলম্বিতও হচ্ছে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে ৮ হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। যার মধ্যে এক-তৃতীয়াংশই আমেরিকান এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্সের।

এছাড়া সাউথওয়েস্ট এয়ারলাইন্স বৃহস্পতিবার ৮৬৫টি ফ্লাইট বাতিল করেছে যা সংস্থাটির সকল নির্ধারিত ফ্লাইটের প্রায় এক-পঞ্চমাংশ এবং এয়ারলাইন্স এরই মধ্যে শুক্রবারের জন্য নির্ধারিত আরো ৫৫০টি ফ্লাইটও বাতিল করেছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বৃহস্পতিবার বলেছে, শীতকালীন ঝড়টি যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমে তুষারঝড়ের পরিস্থিতি সৃষ্টি করেছে। এতে করে শিকাগো, ডেট্রয়েট এবং মিনিয়াপলিস-সেন্ট পলে ভ্রমণে বড় ধরনের ব্যাঘাত ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার থেকে যুক্তরাষ্ট্রে বড়দিনের ছুটি শুরু হতে যাচ্ছে। এই ছুটির অপেক্ষায় থাকা প্রায় ১৭ কোটি ৭০ লাখ আমেরিকানকে তীব্র ঠাণ্ডার সতর্কতার মধ্যে থাকতে হবে বলে জানিয়েছে সিএনএন।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগের (এনডব্লিউএস) ভাষ্য অনুযায়ী, আর্কটিক অঞ্চল থেকে ধেয়ে আসা বিশাল একটি শীতকালীন ঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের অধিকাংশ অঞ্চলে তাপমাত্রা বিপজ্জনক পর্যায়ে নেমে যাবে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, এই শৈত্যপ্রবাহের কারণে অঞ্চলটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে বরফপূর্ণ বড়দিন (ক্রিসমাস) দেখতে পারে। শনি, রোববার দেশের কিছু অংশের তাপমাত্রা মাইনাস ৪৫ থেকে মাইনাস ৫৫ সেলসিয়াস পর্যন্ত নেমে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: