সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এখনও ব্রাজিলের পেছনে

স্পোর্টস ডেস্ক ::

কোপা আমেরিকা জয় কিংবা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরেও ফিফার কাছ থেকে সুসংবাদ পেল না মেসির আর্জেন্টিনা। ফিফা র‍্যাঙ্কিংয়ে এখনও ব্রাজিলের পেছনে রয়েছে আর্জেন্টিনা। ফিফার সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েও নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অপরদিকে, ৩৬ বছরের শিরোপা আক্ষেপ ঘুচিয়ে বিশ্বজয় করলেও আর্জেন্টিনার অবস্থান দুইয়ে। রানার্সআপ ফ্রান্স রয়েছে ৩ নম্বরে এবং গ্রুপ পর্বে বাদ পড়ে ২ ধাপ নিচে ৪ এ অবস্থান করছে বেলজিয়াম।

কাতার বিশ্বকাপে ব্রাজিল ৩টি ম্যাচ জিতেছে, ক্যামেরুনের কাছে একটি হেরেছে এবং ক্রোয়েশিয়ার কাছে ট্রাইবেকারে হেরেছে। অন্যদিকে, আর্জেন্টিনা জিতেছে ৪টি ম্যাচ, সৌদি আরবের কাছে হেরেছে একটি এবং ট্রাইবেকারে জয় পেয়েছে দুইটি ম্যাচে, যার মধ্যে ফাইনালটিও রয়েছে। জানা যায়, ট্রাইবেকারে জেতা ম্যাচ থেকে খুব কম পয়েন্ট পাওয়া যায়।

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে বেলজিয়ামকে টপকে ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসে ব্রাজিল। এরপর থেকে টানা ১০ মাস শীর্ষস্থান ধরে রেখেছে সেলেসাওরা। অপরদিকে, বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে নির্ধারিত সময়ের মাঝে হারাতে পারলে শীর্ষে আসতে পারতো আলবিসেলেস্তারা। সেটি না হওয়ায় ব্রাজিল নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে।

কাতার বিশ্বকাপের রানার্সআপ ফ্রান্স আছে তিনে উঠে এসেছে। সোনালি প্রজন্মের বেলজিয়ামের অবস্থান ৪ এ। ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের অবস্থান যথাক্রমে পাঁচ ও ছয়ে। সেরা ১০-এ থাকা দলগুলোর মধ্যে সবচেয়ে উন্নতি হয়েছে ক্রোয়েশিয়ার। ১২তম স্থান থেকে তারা সরাসরি সপ্তম স্থানে চলে এসেছে।

বিশ্বকাপে অংশগ্রহণই করতে না পারা ইউরো চ্যাম্পিয়ন ইতালি দুই ধাপ নিচে নেমে অষ্টম স্থানে অবস্থান করছে। অন্যদিকে, পর্তুগাল নবম স্থান ধরে রেখেছে; তাদের প্রতিবেশি দেশ স্পেন তিন ধাপ নিচে নেমে সেরা ১০-এ জায়গা ধরে রেখেছে।

র‍্যাংকিংয়ে সবচেয়ে বেশি উন্নতি করেছে মরক্কো ও অস্ট্রেলিয়া, যাদের উভয়েই ১১ ধাপ উপরে উঠে এসেছে। সেমিফাইনাল খেলা মরক্কো এখন র‍্যাংকিংয়ের দিক থেকে আফ্রিকার সেরা দল, যারা ২২ থেকে ১১-তে উঠে এসেছে। অন্যদিকে রাউন্ড অফ সিক্সটিন খেলা অস্ট্রেলিয়া উঠেছে ২৭-এ। তবে এটিই মরক্কোর সেরা র‍্যাংকিং নয়। ১৯৯৮ সালে তারা দশম স্থান দখল করে রেখেছিল, ২০১৫ সালে যেটি নেমে যায় ৯২ পর্যন্ত।

ফিফা র‍্যাংকিং প্রতি ম্যাচের ফলাফল এবং গুরুত্ব অনুযায়ী পয়েন্টের ভিত্তিতে নির্ধারিত হয়, যেটি আগামী বৃহস্পতিবার অফিশিয়ালি প্রকাশ পাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: