সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বড়লেখায় জাল দলিলে ভূমি নামজারি, ৩ ব্যক্তির বিরুদ্ধে মামলা

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখা উপজেলা ভূমি অফিস থেকে অসাধুরা জাল দলিলের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির মূল্যবান ভূমি নিজেদের নামে নামজারি (রেকর্ড) করে নিচ্ছে। ভূয়া কাগজপত্রে ১১ শতাংশ ভূমি নামজারি করে নেওয়ার ঘটনায় সম্প্রতি রকিব আলী, ওয়াছিদ আলী ও সেজু মিয়া নামক ৩ জালিয়াতের বিরুদ্ধে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন আলী হোসেন নামক ভুক্তভোগী এক ব্যক্তি। তিনি উপজেলার ঝগড়ি গ্রামের প্রবাসী ফরিজ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, প্রবাসী ফরিজ আলীর পিতা তাহির আলী ১৫২/১৯৮২ নম্বর দলিলে বাঘমারা মৌজার ৪২৭ নম্বর খতিয়ানের ১৩৬৬ ও ১৩৬৭ নম্বর দাগের আমন শ্রেণির ১১ শতাংশ ভূমি ক্রয় করেন। প্রবাসী ফরিজ আলী ও তার ছেলে আলী হোসেনের ভোগাধিকারকালিন বাঘমারা ঝগড়ি গ্রামের মৃত তৈমুছ আলীর ছেলে রকিব আলী ও মৃত রকিব আলীর ছেলে ওয়াছিদ আলী ১৭৬৮/১৯৭৫ নম্বরে একটি ভূয়া দলিল সৃজন করে গত বছরের ৬ জানুয়ারী উক্ত ভূমি নিজেদের নামে নামজারি করেই ভূমি দখলের অপচেষ্টা চালান। ইউনিয়ন ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে অসাধুরা ভূমি হাতিয়ে নেওয়ার বিষয়টি জেনে ভুক্তভোগী আলী হোসেন নামজারি আবেদনে আসামীদের দাখিলকৃত দলিলের (১৭৬৮/১৯৭৫) সার্টিফাই কপি (জাবেদা নকল) সংশ্লিষ্ট দফতর থেকে উত্তোলন করে তথ্যের কোন মিল পাননি।

মামলার বাদী আলী হোসেন জানান, এসিল্যান্ড অফিসের কতিপয় অসাধু কর্মচারীর যোগসাজসে তার পিতামহের ক্রয়কৃত ভূমি জালিয়াত চক্র নিজেদের নামে নামজারি করে নিয়েছে। জালিয়াতির বিষয়টি নিশ্চিত হয়ে তিনি এই তিন জালিয়াতের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। এছাড়া আসামীদের নামীয় নামজারি (খতিয়ান) বাতিলের জন্য সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেছেন।

বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারি ইকরাম হোসেন জানান, আদালত তিন আসামীর বিরুদ্ধে সমন জারি করেছেন। সোমবার (আজ) ধার্য তারিখ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: