সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে ইতালিতে “রেমিট্যান্স পুরস্কার” পেলেন ৫ প্রবাসী

“আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২২” উপলক্ষে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস থেকে ২ জন মহিলাসহ ০৫ জন প্রবাসী বাংলাদেশীকে “রেমিট্যান্স পুরস্কার” প্রদান করা হয়েছে। সোমবার (১৯ ডিসেম্বর) দুপুর ১২ টায় দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরদকর প্রদান করা হয়।

ইতালি থেকে বাংলাদেশে জুলাই ২০২১ থেকে জুন ২০২২ সময়ের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাদেরকে এ পুরস্কার প্রদান করা হয়৷ ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এ পুরস্কার প্রদান করেন।

২০২২ সালের “রেমিট্যান্স পুরস্কার” প্রাপ্তরা হলেন: ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজী, সোঃ মাহফুজুল হক, উদ্দিন জিয়া এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) মিজ্ আঁখি আগ্রেশ গমেজ, মিজ্ মেহেনাস তাব্বাসুম।

দূতাবাস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী পাঠ, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ। আলোচনা সভার শুরুতে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আসিফ আনাম সিদ্দিকী প্রবাসীদের অধিকার রক্ষা, তাদের কল্যাণ এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরনে প্রবাসীদের উদ্বুদ্ধকরণে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহের উপর একটি প্রতিবেদন উপস্থাপন করেন। ‘রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তরাও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এবং এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান। দূরবর্তী শহর থেকে অংশগ্রহণকারীগণও জুম প্ল্যাটফর্মে সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

রাষ্ট্রদূত মোঃ শারীম আহসান তার বক্তব্যে পুরস্কার প্রাপ্ত সবাইকে আস্তরিক অভিনন্দন জানান এবং সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সকল বাংলাদেশীদের ধন্যবাদ জাপন করেন। স্বাধীনতা অর্জনের অব্যবহিত পরেই বিশ্বের বিভিন্ন দেশের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ধারাবাহিকতায় বিদেশে বাংলাদেশের শ্রমবাজার উন্মোচনের জন্য রাষ্ট্রদূত বিশেষভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে “প্রবাসী বান্ধব সরকার” উল্লেখ করে এবারের প্রতিপাদ্য (theme) “থাকব ভালো, রাখব ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ”- কে সামনে রেখে সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। দূতাবাসের সেবার মান উন্নততর এবং দ্রুততর করাসহ নুতন উদ্যোগ প্রহণে তিনি প্রবাসীদের যেকোন গঠনমূলক পরামর্শকে স্বাগত জানান। আমন্ত্রিত অতিথিদের সধ্যে লরেন্স হার্ট (Mr. Laurence Hart), পরিচালক, ‘ভান্তর্জাতিক অভিবাসী সংস্থা (IOM), ভূমধ্যসাগর এলাকার সমন্বয় দপ্তর এবং জোভান্নি ইমবারগামো (Mr. Giovanni Imbergamo), পরিচালক, জনতা এক্সচেঞ্জ এস, আর, এল, ইতালি, উপস্থিত ছিলেন। তাঁরা বৈশ্বিক প্রেক্ষাপটে দিবসটির তাৎপর্য তুলে ধরতে গিয়ে অভিবাসীদের কল্যাণের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের গৃহীত কার্যক্রমসমূহ ও অভিবাসীদের মূল্যবান অবদান-এর প্রশংসা করেন।

বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস, রোম “রেমিটান্স পুরস্কার” চালু করে। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, ইতালি প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা, পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: