সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মহান মুক্তিযুদ্ধের ১৩তম আলোকচিত্র প্রদর্শনী

নতুন প্রজম্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেছেন
আতাউর রহমান আতা : মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, নতুন প্রজম্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে যাচ্ছেন প্রবীন ফটো সাংবাদিক আতাউর রহমান আতা। যিনি প্রতি বছর স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের মাসে সিলেটের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সিলেট ভিক্তিক মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা থাকেন। যার মাধ্যমে আমাদের নতুন প্রজম্মের শিক্ষার্থীরা সিলেটের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে দীর্ঘ ৯ মাস পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এই দেশকে স্বাধীন করায় আজ আমরা স্বাধীনভাবে স্বাধীন দেশে দাড়িয়ে কথা বলতে পারছি। তিনি আরো বলেন, একটি ছবির মাধ্যমেই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপন করা যায়। এক সময় আমরা থাকবো না, কিন্তু এই ছবিগুলো ইতিহাসের অংশ হয়ে থাকবে। আর এই কাজটি করে যাচ্ছেন আতাউর রহমান আতা। যিনি দীর্ঘ ৫০ বছর ধরে ফটো সাংবাদিকতার মাধ্যমে দেশ ও সমাজের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি (৭ ডিসেম্বর) বুধবার সকাল ১০টায় নগরীর দাড়িয়াপাড়াস্থ রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে জালালাবাদ যুব কল্যাণ সংস্থা আয়োজিত ও প্রবীন ফটো সাংবাদিক আতাউর রহমান আতার সংরক্ষিত সিলেটের মুক্তিযুদ্ধের ছবি সংম্বলিত মহান স্বাধীনতার মাস উপলক্ষে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের জন্য মহান মুক্তিযুদ্ধের ১৩তম আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জালালাবাদ যুব কল্যাণ সংস্থার সভাপতি মো: আবু তাহের এর সভাপতিত্বে ও সিনিয়র ফটো সাংবাদিক নুরুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল আলম, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি শ্যামল চৌধুরী, সিলেট ফটোগ্রাফি সোসাইটি (এসপিএস) এর সভাপতি ফরিদ আহমদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি মামুন হাসান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসীম রঞ্জন তালুকদার, সিনিয়র শিক্ষক জীবন চন্দ্র বিশ্বাস, আ.ক.ম আব্দুজ জাহির, আব্দুল মতিন, পষ্কজ কুমার রায়, রফিকা খানম, সহকারী শিক্ষক মাহবুবা নাসরীন, সুফিয়া আক্তার, মাধবী চক্রবর্তী, কাজী মুহিবুর রহমান, তাহমিনা আক্তার, জালালাবাদ যুব কল্যাণ সংস্থার দপ্তর সম্পাদক এস এম শিহাব, অর্থ সম্পাদক অলিউর রহমান, প্রচার সম্পাদক জয়দীপ চক্রবর্তী, সদস্য রফিক আহমদ, সুলতান খান, ফটো সাংবাদিক রেজওয়ান আহমদ, সুহেল আহমদ, ফুল মিয়া, আশিকুজ্জামান নাহিদ, আবুল খান মুন্না, জাকারিয়া চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: