সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মহানবী (সাঃ) দুনিয়াতে গোটা মানবজাতির জন্য শিক্ষকস্বরুপ প্রেরিত হয়েছিলেন –সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী

দেশবরণ্যে আলেমে দ্বীন ও বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ঢাকার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা নরসিংদীর মহাপরিচালক আল্লামা শায়খ সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী বলেছেন, মানবতার মুক্তিদূত মহানবী (সাঃ) গোটা মানবজাতির জন্য শিক্ষকস্বরুপ প্রেরিত হয়েছিলেন। কুরআনের সুমহান বাণীর আলোকের তিনি আরবের অন্ধকারাচ্ছন্ন সমাজকে আলোকিত করেছিলেন। তার ছোয়ায় আরবের মানুষগুলো সোনার মানুষে পরিনত হয়েছিলো। আর তা সম্ভব হয়েছিলো কুরআন সুন্নাহর আলোকে একদল আদর্শবান মানুষ তৈরী করার মাধ্যমে।

তিনি বলেন, বিশ্বনবী ছিলেন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষাগুরু এবং শ্রেষ্ঠতম সংস্কারক। পৃথিবীর ইতিহাসে তাঁর মত সকল ক্ষেত্রে এমন সফল সংস্কারক আর কাউকে দেখা যায় না। মানব জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিটি ভূমিকায় অবতীর্ণ হয়ে তিনি বিশ্ব মানবতার জন্য অনিন্দ্য সুন্দর অনুসরণীয় শিক্ষা ও আদর্শ রেখে গেছেন। যা প্রতিটি যুগ ও শতাব্দীর মানুষের জন্য মুক্তির দিশারী হিসেবে পথ দেখাবে। বিশ্বনবীর (সা) আবির্ভাবকালীন সময়ে এবং তার পূর্বে বিশ্বের সর্বত্র চলছিল ধর্মীয় অবস্থার দুর্দিন। কোথাও তাওহীদের শিক্ষা ছিল না। ব্যক্তিপূজা, প্রকৃতিপূজা, জড়পূজা এবং কল্পিত দেবদেবীর পূজার তান্ডবলীলায় সর্বত্র মানবতার চির উন্নত শির নত হচ্ছিল তুচ্ছ জিনিসের পাদমূলে। মানবতা ও ধর্মের এহেন শোচনীয় দুরাবস্থার সন্ধিক্ষণে পরম করুণাময় আল্লাহ তায়ালা সংস্কারক হিসেবে মহানবী হযরত মুহাম্মদ (সা)-কে পৃথিবীতে প্রেরণ করেন। শিক্ষার ক্ষেত্রে তার সংস্কার ও অবদান বিশ্বের ইতিহাসে অনুকরণীয় হয়ে থাকবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে আদর্শ শিক্ষক ফেডারেশন সিলেট মহানগর আয়োজিত ‘আদর্শ নাগরিক গঠনে মহানবী (সা.) এর শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ফেডারেশনের মহানগর সভাপতি প্রফেসর ড. এ.টি.এম মাহবুবে এলাহী’র সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী মুহাম্মদ জসিম উদ্দিনের উপস্থাপনায় নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত সেমিনারে মহানগরের বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদানী ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. তাজ উদ্দিন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ফেডারেশনের সেক্রেটারী উপাধ্যক্ষ মো. আব্দুস শাকুর।

ক্বারী মাওলানা আবুল হাসনাত বেলালের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশনের সহকারী সেক্রেটারী জাহেদুর রহমান চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট আইডিয়াল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ড. এ এইচ এম সোলায়মান।

সেমিনারে বক্তব্য রাখেন শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. গোলাম রব্বানী, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা পাঠানটুল সিলেটের উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, শিক্ষাবিদ অধ্যাপক গোলাম মোস্তফা, স্টার লাইট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার আলী ও শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা পাঠানটুলা সিলেটের শিক্ষক মুফতী আলী হায়দার।

সেমিনারে ইসলামী সংগীত পরিবেশন করেন মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার ও আব্দুল আলী শাহীন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: