সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে রোবো ফেস্ট শুরু

উৎসবমুখর পরিবেশে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে দুইদিনব্যাপী রোবো ফেস্টিভ্যাল ২.০ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে ফেস্টিভ্যালের উদ্বোধন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন এবং রোবো ফেস্টের স্পন্সর প্রতিষ্ঠান এএইচ জেড এর আঞ্চলিক ব্যাবস্থাপক রনি রয় রোবো ফেস্টের উদ্বোধন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ডিন শেখ আশরাফুর রহমান, ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক চৌধুরী মোহাম্মদ মোকাম্মেল ওয়াহিদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, রেজিস্ট্রা তারেক ইসলামসহ বিভিন্ন বিভাগের প্রধানবৃন্দ, শিক্ষক এবং শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর অতিথিরা প্রতিযোগিতাস্থল ঘুরে শিক্ষার্থীদের বানানো বিভিন্ন প্রকল্প দেখেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এই রোবো ফেস্টে পাঁচটি ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এগুলো হচ্ছে লাইন ফলোয়ার রোবট, সকার রোবট, পোস্টার প্রেজেন্টেশন, প্রজেক্ট প্রদর্শনী এবং ড্রয়িং। লাইন ফলোয়ার পাঁচটি ও সকার রোবট ইভেন্টে অংশগ্রহণ করছে মোট আঠারোটি দল। শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ইফেক্টিভ রেসপন্স মেকানিজম, স্মার্ট সিটি প্ল্যান, স্মার্ট কার্ড পার্কিং, স্মার্ট ডোর, অটোমেটিক পাওয়ার ফ্যাক্টর ডিটেকশন এন্ড কারেকশন, অটোমেটিক ভেন্ডিং মেশিন, স্মার্ট হোম, কোয়াড কপ্টার, সিএনজি মেশিন এবং বাজ ওয়্যার গেম।

ইভেন্টগুলোতে শিক্ষার্থীরা স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ এবং উৎসাহ প্রদান করছেন। এই ফেস্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের অংশগ্রহণের জন্যেও রাখা হয়েছে আলাদা ইভেন্ট। আজ বুধবার বিকেলে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং বিজয়ীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার প্রদানের মাধ্যমে সমাপ্ত হবে রোবো ফেস্ট। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: