সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোম্পানীগঞ্জে পাথর শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

পাথর শ্রমিকদের দীর্ঘ দিনের সমস্যায় জর্জরিত শ্রমজীবী মানুষের সমস্যা নিষ্পত্তির দাবীতে কোম্পানীগঞ্জ উপজেলার থানাবাজারে অবিলম্বে পাথর কোয়ারী খুলে দেওয়ার জন্য পাথর শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। (১৩ নভেম্বর) রোববার বিকাল ৩টায় কোম্পানীগঞ্জ উপজেলাধীন পানি নিষ্কাশন বালুপাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়ন রেজি নং- ২২৬৩ এর উদ্যোগে এই পাথর শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, পাথর শ্রমিকরা প্রায় ৩ বছর থেকে বেকার জীবনযাপন করছে। তাদের সঞ্চয়ত অর্থ গরু, ছাগল, জায়গা জমি বিক্রি করে অসহায় হয়ে দিনযাপন করছে। তাদের সন্তানদের লেখাপড়া, চিকিৎসা সহ অভাবের তাড়নায় আজ পাথর শ্রমিকরা অমানবিক জীবনযাপন করছে। পরিবেশের নামে কিছু লোক সরকারকে ভুল বুঝিয়ে আমাদের এই অবস্থা সৃষ্টি করেছে। পাথর ইউনিয়েনর শ্রমিকদের দাবী দাওয়ায় বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শ্রমজীবি মানুষ ঘরে বসে থাকবে না। খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে রয়েলট্টি চালু করতে হবে ও নদীপথে এলসি চালু করে শ্রমিকদের মঙ্গলের জন্য নদীপথ উম্মুক্ত করে দিতে হবে। কোন রকম যান্ত্রিক ও মেশিন দ্বারা কোনো ভাবেই পাথর উত্তোলন ও বহন করতে পারবে না। ধলাই ব্রিজের উপর এলাকা খনিজ সম্পদ ঐ এলাকায় কোন ব্যক্তি বা কোন মহল মালিকানা দাবী করতে পারবে। কোয়ারী নয় নৌজান দিয়ে ম্যানুয়াল পদ্ধতিতে পাথর ও বালু উত্তোলন ও বহন আনা ব্যবস্থা করে দিতে হবে। ধলাই ব্রিজের উপর এলাকার কোন প্রকার সন্ত্রাস ও চাঁদাবাজ, মাদক সেবনকারী চিরতরে উৎক্ষাত করে শ্রমিকদের কর্মসংস্থান চালু করতে হবে। ভারত ও বাংলাদেশের নদী পথে এলসি চালু করিলে শ্রমিকদের নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আজীবন কাজ করতে পারবে।

কোম্পানীগঞ্জ উপজেলাধীন পানি নিষ্কাশন বালুপাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়ন রেজি নং- ২২৬৩ এর সহ-সভাপতি আব্দুল মালেক এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ফয়ছল আহমদ বাদশার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন সিলেট জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩নং তেলিখাল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওদুদু আলফু মিয়া, ১নং পশ্চিম ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ আলী, কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলীগের সাবেক আহ্বায়ক ইকবাল হোসেন, কোম্পানীগঞ্জ শ্রমিক ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁন মিয়া, শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল বাতির, মাসুক মিয়া, সুহেল আহমদ, ফারুক আহমদ, মনির মিয়া, সুধীর বাবু, বিনতা রানী, নুরুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: