সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৫৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লন্ডন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক ::

লন্ডন বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে ক্লাবের সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এক সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । গত ৬ নভেম্বর পূর্ব লন্ডনের ক্যানারি ওয়ার্ফের ডকসাইড ভ্যানুতে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মশালায় লন্ডন ও লন্ডনের বাইরে থেকে মোট ৪৫ জন সদস্য অংশগ্রহণ করেন ।চারটি বিষয়বস্তুর ওপর কর্মশালা অনুষ্ঠিত হয় ।

‘প্রিন্ট ও ডিজিটাল মিডিয়ায় সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন বিবিসি বাংলা বিভাগের প্রযোজক মোয়াজ্জেম হোসাইন । ‘কমিউনিটি টিভি সাংবাদিকতা” বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন চ্যানেল এস টিভির সদ্যসাবেক চিফ রিপোর্টার ও লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মূহম্মাদ জুবায়ের । ‘মোবাইল সাংবাদিকতা’ বিষয়ে প্রশিক্ষণ পরিচালনা করেন রানার মিডিয়ার ডিরেক্টর এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক ট্রেজারার আ স ম মাসুম এবং ‘সংবাদ তৈরিতে প্রচলিত ভুল পরিহারের করণীয়’ বিষয়ে আলোচনা তুলে ধরেন প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক পত্রিকা সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী।

কর্মশালায় অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বৃটেনের মুলধারার মিডিয়া মেট্রো অনলাইনে ডেপুটি পিকচার এডিটর হিসেবে কর্মরত বৃটিশ-বাংলাদেশী সাংবাদিক আবু আনাস চৌধুরী। তিনি মূলধারার মিডিয়ায় কাজ করার প্রেক্ষাপট, অভিজ্ঞতা ও সুবিধা-অসুবিধার কথা তুলে ধরেন। তিনি পূর্ব লন্ডনের বিশিষ্ট কমিউনিটি নেতা সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর ছেলে।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের অর্গানাইজিং ও ট্রেনিং সেক্রেটারি এমরান আহমেদ এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত কর্মশালায় সঞ্চালকের ভুমিকা পালন করেন প্রেস ক্লাবের জেনারেল সেক্রেটারি ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ । সহযোগিতায় ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ সালেহ আহমদ, এসিসটেন্ট সেক্রেটারী সাঈম চৌধুরী, নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু ও নাজমুল হুসাইন ।

কর্মশালা শেষে অংশগ্রহণকারিদের হাতে সার্টিফিকেট তুলে দেয়া হয় । এসময় বক্তব্য রাখেন কর্মশালার স্পনসর ইউটেলাইজ প্রজেক্টের ফাউন্ডার মাহমুদ শাহনেওয়াজ ও ষ্টুডেন্ট কনসালটেন্সি ফার্ম জিইসিসি’র ডাইরেক্টর মোঃ আখলাকুর রহমান।
সমাপনীপর্বে সংক্ষিপ্ত বক্তৃতায় অর্গানাইজিং ও ট্রেনিং সেক্রেটারি এমরান আহমেদ ভবিষ্যতে লন্ডনের বাইরেও এ ধরনের কর্মশালা আয়োজন করা হবে জানান ।

কর্মশালায় অংশগ্রহণকারি সদস্যদের অনেকেই এ ধরনের আয়োজনের ভূয়শী প্রশংসা করেন । তাঁরা বলেন, আমরা আজকের কর্মশালায় এসে অনেক কিছু জানলাম, শিখলাম। এখন কর্মশালা থেকে লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পেশাগত দায়িত্ব পালনে আরো ভালো করতে পারবো । তাঁরা লন্ডন বাংলা প্রেস ক্লাব নেতৃবৃন্দকে সময়োপযোগী এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান । সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: