সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জের রানীগঞ্জসহ ১০০টি সেতুর উদ্বোধন আজ

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেট বিভাগের দীর্ঘতম রানীগঞ্জ সেতুসহ একসঙ্গে দেশের ১০০টি ব্রিজের উদ্বোধন হতে যাচ্ছে আজ সোমবার। উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালী অংশ নিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে রানীগঞ্জ সেতু উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বহুল প্রতীক্ষিত স্বপ্নের রানীগঞ্জ সেতুর দুয়ার খুলছে আজ। সিলেট বিভাগের দীর্ঘতম এ সেতুটি জেলার জগন্নাথপুরের কুশিয়ারা নদীর ওপর নির্মিত হয়েছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটির উদ্বোধন করবেন। আর এরই মধ্যদিয়ে সুনামগঞ্জবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। এতে করে জগন্নাথপুর উপজেলাসহ জেলাবাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে। ১৫৫ কোটি টাকা ব্যয়ে রানীগঞ্জ সেতু নির্মাণের কাজ গত অক্টোবর মাসে শেষ হয়েছে। আনুষ্ঠানিক উদ্বোধনের পর চলবে সকল ধরণের পরিবহন।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) সূত্রে জানা গেছে, পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি (আব্দুস সামাদ আজাদ) আঞ্চলিক মহাসড়কের রানীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর ওপর রানীগঞ্জ সেতুর কাজ শুরু হয় ২০১৬ সালের ১১ আগস্ট। ১৫৫ কোটি টাকা ব্যয়ে এ সেতু ও আড়াই কিলোমিটার সংযোগ সড়ক এবং টুল প্লাজার নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ২৪ ব্যুরো গ্রুপ কোম্পানি লিমিটেড ২৪ বি এবং এমএম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড এমবিইএল। চুক্তি অনুযায়ী ৭০২ দশমিক ৩২ মিটার দীর্ঘ এবং ১০ দশমিক ২৫ মিটার প্রস্থ সেতুটির নির্মাণ কাজ ২০১৯ সালের ১০ আগস্ট শেষ হওয়ার কথা থাকলেও তা ৬ বছরে এসে শেষ হয়। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, সেতুটির নির্মাণ কাজের প্রকল্প নকশা সংশোধন ও করোনা পরিস্থিতির জন্য এই বিলম্ব হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: