সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজ শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা

সিলেটে পরীক্ষার্থী সাড়ে ৬৭ হাজার

স্টাফ রিপোর্টার :

দেশব্যাপী একযোগে আজ রোববার থেকে শুরু হচ্ছে এইচএসসি-সমমানের পরীক্ষা। সিলেট শিক্ষা বোর্ড থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন সাড়ে ৬৭ হাজারেরও বেশি শিক্ষার্থী। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এবার এইচএসসি পরীক্ষায় সিলেট শিক্ষাবোর্ডের অধীনে ৩০৫টি কলেজের ৬৭ হাজার ৫২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এরমধ্যে ছাত্রসংখ্যা ২৯ হাজার ১৫৪ জন এবং ছাত্রীসংখ্যা ৩৮ হাজার ৩৭২ জন। গত বছর ৬৭ হাজার ৯৯৮ জন পরীক্ষার্থী ছিল। এবছর গত বছরের চেয়ে পরীক্ষার্থী কমেছে ৪৭২ জন।

এবার মানবিক বিভাগ থেকে ৪৫ হাজার ৪০৯ জন, বিজ্ঞান বিভাগে ১২ হাজার ২৬৫ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৯ হাজার ৮৫২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এবছর সিলেট বোর্ডের অধীনে ৮৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরমধ্যে সিলেট জেলায় ৩৩টি, সুনামগঞ্জে ২১টি, মৌলভীবাজারে ১৪টি এবং হবিগঞ্জে ১৮টি কেন্দ্র রয়েছে। গত বছরের চেয়ে এবার ৫টি কলেজ ও ১টি কেন্দ্র বেড়েছে।

এদিকে, এবারও পরীক্ষার্থীর সংখ্যায় শীর্ষে আছে সিলেট জেলা। এখানে ২৯ হাজার ৪২৩ জন পরীক্ষার্থী অংশ নেবে। মৌলভীবাজারে ১৩ হাজার ৮৫১, সুনামগঞ্জে ১২ হাজার ৪৫১ এবং হবিগঞ্জে ১১ হাজার ৮০১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ চন্দ্র পাল দৈনিক জানান, এইচএসসি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে ইতোমধ্যে একাধিক প্রয়োজনীয় সমন্বয় সভা অনুষ্ঠিত। পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথেও বসা হয়েছে। ভিজিল্যান্স টিম প্রস্তুত রয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীও দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: