সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তীরে এসে তরি ডুবল সাকিবদের

স্পোর্টস ডেস্ক ::

লিটন দাসের উড়ন্ত সূচনার পর বৃষ্টিতে খেই হারিয়ে ফেলেছে সাকিব এন্ড কোং। তীরে এসে তরি ডুবল তাদের। অ্যাডিলেইডে ভারতের দেওয়া লক্ষ্যের জবাব শুরু থেকে বেশ ভালো দিচ্ছিল বাংলাদেশ। কিন্তু ৭ ওভার পর বাগড়া দেয় বৃষ্টি। ভারতের বিপক্ষে বাঁচামরার ম্যাচে বাংলাদেশ হেরেছে ৫ রানে। ফলে, বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্ন প্রায় ধূসর বাংলাদেশের।

ভারতের দেয়া ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বৃষ্টি আইনে বাংলাদেশের জন্য নতুন টার্গেট নির্ধারণ করা হয়। ১৬ ওভারে বাংলাদেশকে দেয় হয় ১৫১ রানের লক্ষ্যমাত্রা। কিন্তু বাংলাদেশ নির্ধারিত ১৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান। এই পরাজয়ের ফলে সেমিফাইনালে পা রাখার সম্ভাবনা আর রইল না বাংলাদেশের।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডের ওভারে বাংলাদেশ সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়। আগে ব্যাট করে লোকেশ রাহুল ও বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে ভারত। জবাবে বাংলাদেশ কার্টেল ওভারের ম্যাচে ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে।

ভারতের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে লিটনের দাসের ঝড়ো ফিফটিতে বাংলাদেশ ৭ ওভারেই তুলে নিয়েছে ৬৬ রান। ২৬ বলে ৩ ছয় ও ৭ চারে লিটন করেন ৫৯ রান। এরপরই মাঠে আঘাত হানে বেরসিক বৃষ্টি। বৃষ্টি আইনে সেসময় বাংলাদেশ ১৭ রান বেশি করে এগিয়ে ছিল।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন সাকিব। চার পেসার নিয়ে বোলিংয়ে নামা বাংলাদেশ শুরুটা খারাপ করেনি। দলীয় ১১ রানে হাসান মাহমুদের বলে ২ রান করে রাব্বির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রোহিত শর্মা। শুরুতেই উইকেট নিয়ে ভারতকে কিছুটা চাপে ফেললেও সেই চাপ সামলিয়ে উঠে ভারত। বিরাট কোহলি এবং রাহুল দুইজনের দারুণ ব্যাটিংয়ে ম্যাচে ফিরে ভারত।

চলতি বিশ্বকাপে নিজের প্রথম ও ক্যারিয়ারের একুশতম ফিফটি হাঁকিয়ে সাকিবের বলে মোস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রাহুল। রাহুলের বিদায়ের পর ভারতের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন সূর্য। মাত্র ১৬ বলে তিনি করেন ৩০ রান। সূর্যের সেই ইনিংসকে বড় হতে দেননি সাকিব। দলীয় ১১৬ রানে সাকিবের বলে সূর্য আউট হলে তৃতীয় উইকেট হারায় ভারত। সূর্য ও রাহুল বিদায় নিলেও এক প্রান্ত আগলে রাখেন বিশ্বকাপে ফর্মে থাকা বিরাট কোহলি।

হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক ব্যাট হাতে তেমন বড় স্কোর করতে না পারলেও ভারতের পক্ষে শেষ পর্যন্ত একা লড়ে যান কোহলি। কোহলির ৪৪ বলে ৬৪ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে ভারত। বিশ্বকাপের চলতি আসরে এটি ছিল কোহলির তৃতীয় অর্ধশত রানের ইনিংস। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি ৩৬তম হাফসেঞ্চুরি।

বাংলাদেশের পক্ষে খরুচে বোলিং করে হাসান মাহমুদ শিকার করেন তিন উইকেট, এছাড়া সাকিব পেয়েছেন দুইটি। তবে বল হাতে সবচেয়ে নিষ্প্রভ ছিল শরিফুল। ৪ ওভারে তিনি দিয়েছেন ৫৭ রান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: