সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রেকর্ড জয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক ::

সুরভী আকন্দ প্রীতির হ্যাটট্রিকে ভুটানকে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে লাল-সবুজদের জয় ৮-০ গোলে।

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে এটিই সবচেয়ে বড় জয়। প্রতিযোগিতায় দেশটির বিপক্ষে লাল-সবুজরা চার ম্যাচে শতভাগ জয় ধরে রাখল। চার ম্যাচে ১৮ গোল করার বিপরীতে কোন গোল হজম করেনি গোলাম রাব্বানী ছোটনের দল। ২০১৭ সালের গ্রুপ পর্বে ৩-০, ২০১৮ সালের সেমিফাইনালে ৫-০ ও ২০১৯ সালের গ্রুপ পর্বে ২-০ গোলে জয় পায় বাংলাদেশ।

২০১৭ সালে বয়সভিত্তিক এ প্রতিযোগিতার অভিষেক আসরে শিরোপা জয় করে বাংলাদেশ। পরের দুটি আসরের ফাইনাল খেললেও ভারতের কাছে হারতে হয়েছে। সেই ভারতকে ছাড়া এবার ঘরের মাঠে শিরোপা পুনরুদ্ধারের মিশনে লাল-সবুজদের শুরুটা হয়েছে দুর্দান্ত জয়ে।

৩-২-৩-২ ফরমেশনে শুরু করা বাংলাদেশ কিক-অফের পরই প্রতিপক্ষের ওপর চড়াও হয়। দ্রুতই ফরমেশন বদলে ৪-৪-২-এ খেলা গোলাম রাব্বানী ছোটনের দল আরও আক্রমণাত্মক হয়। মাঝমাঠের কর্তৃত্ব নিয়ে খেলার সুফল আসে দ্রুতই। ৭ মিনিটে নুসরাত জাহান মিতুর পাসে প্রায় মাঝমাঠ থেকে বল ধরে দ্রুত এগিয়ে যান উমেহ্লা মারমা; বক্সে ঢুকে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি (১-০)।

২২ মিনিটে থুইনো মারমার ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে স্কোর লাইন দ্বিগুণ হয়। তৃষ্ণা রানীর বাড়ানো বল ধরে দ্রুত বক্সে প্রবেশ করে গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে জড়ান তিনি (২-০)। ২৮ মিনিটে প্রায় ৩৫ গজ দূর থেকে জয়নব বিবি রিতা দুর্দান্ত গোলে ৩-০ করেন।

৫০ মিনিটে বাংলাদেশের আক্রমণ প্রতিহত করতে এগিয়ে আসেন ভুটান গোলরক্ষক দীক্ষা রায়; প্রায় ৩০ গজ দূর থেকে কানন রানী বাহাদুর ফাঁকা পোস্টে বল পাঠান (৪-০)। ৬৮ মিনিটে একক প্রচেষ্টায় গোল করে ব্যবধান বাড়ান সুরভী আকন্দ প্রীতি (৫-০)। ৭৩ মিনিটে জয়নব বিবির লং পাস থেকে গোল করে স্কোর লাইন ৬-০ করেন সুরভী আকন্দ প্রীতি। ৭৫ মিনিটে বাংলাদেশের সপ্তম গোল করেন উমেহ্লা মারমা। ম্যাচের যোগকরা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করা সুরভী আকন্দ প্রীতি স্কোর লাইন ৮-০ করেন।

ম্যাচের পর বাংলাদেশ কোচ গোলাম রাব্বানী ছোটন বলেছেন, ‘প্রথম ম্যাচ বলে মেয়েদের খেলা কিছুটা অগোছালো ছিল। কিন্তু এ জয়ে আমি সন্তুষ্ট। আশা করছি, নেপালের বিপক্ষে পরের ম্যাচে আরও ভাল করবে বাংলাদেশ।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: