সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে : রফিকুল হক রফিক

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: রফিকুল হক রফিক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বলেই দেশ স্বাধীন হয়েছে। এই দেশ যদি দিন থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে।

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল।

রোববার (৩০ অক্টোবর) দুপুর ১টায় সিলেট নগরীর কুমারপাড়াস্থ কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ প্রকল্প মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে দিনব্যাপী মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বদ্ধকরণ কার্যক্রম ও মুক্তির উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

রফিক আরো বলেন, যারা বাংলাদেশের জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেমের অভাবে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস সৃষ্টি হয়। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আজ দেশ মাথা উঁচু করে দাঁড়ানোর জায়গা পেয়েছে। দেশের মানুষ মুক্তভাবে বেঁচে কথা বলার অধিকার পেয়েছে। আর এই বিষয়গুলো আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। তাহলে আমাদের এই সোনার বাংলাদেশ আরও এগিয়ে যাবে। কেননা তরুণ প্রজন্ম যদি ইতিহাস না জানে তাহলে আগামীতে আমাদের বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য কেও থাকবে না।

কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সদস্য মো: আব্দুল খালিক এর সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অডিও ভিজ্যুয়াল অফিসার প্রভাত কুমারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি ডাক্তার মো: মিফতাহুল হোসেন সুইট। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারি পরিচালক আবুল কালাম মাহমুদ, সহকারি প্রোগ্রাম অফিসার শেখ আক্তারুজ্জামান, শিক্ষা কর্মকর্তা গৌরাঙ্গা ঘোষ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জয়নাল আবেদীন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ছাত্রী আমেনা আক্তার। গীতা পাঠ করেন পূজা সরকার। পরে জাতীয় সংগীত পরিবেশন করেন বিদ্যালয়ের ছাত্রীরা। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: