সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

“শিক্ষকদের কল্যাণে শুধু শিক্ষা নয় সমাজে পরিবর্তন আসে”

সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ বলেন “শিক্ষকদের হাত ধরে শুধু শিক্ষা নয়, সমাজের পরিবর্তন সূচিত হয়।” তিনি আরো বলেন, “শিক্ষা হোক গুণগত ও মানগতের সংমিশ্রণ, তাইলেই সমাজ তথা রাষ্ট্রের প্রকৃত উন্নতি সম্ভব। এছাড়াও তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আসন্ন পরীক্ষার বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) স্কলার্সহোম মেজরটিলা কলেজে এইচএসসি-২০২২ পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হকের সভাপতিত্বে ও একাদশ শ্রেণির শিক্ষার্থী প্রত্যয় ও অদ্রি’র যৌথ পরিচালনায় এইচএসসি-২০২২ এর বিদায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাফিজ মজুমদার ট্রাস্টের যুগ্ম সচিব খাইরুল আলম শিক্ষার্থীদের মূল্যবান দিকনির্দেশনা দেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রভাষক মীর হোসাইন সরকার। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী ইশরাক ও মৌমিতা এবং বক্তব্য রাখেন সাকিব ও স্পৃহা। বিদায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন এইচএসসি-২২ ব্যাচের শিক্ষার্থী তালহা ও আঁখি। পরিশেষে ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মোক্তার হোসেনের দোয়া মাহফিল পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

এছাড়াও সকাল সাড়ে ৯টায় কলেজে শিক্ষক দিবস পালন করা হয়। বাংলা বিভাগের প্রভাষক শাহাব উদ্দিন আহমেদের উপস্থাপনায় শিক্ষক দিবসের কার্যক্রম আনুষ্ঠানিক শুরু হয়। “শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’’ প্রতিপাদ্যকে কেন্দ্র করে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজ ইনচার্জ প্রভাষক রাজন সরকার।

শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী অনিন্দ্রিতা, সপ্তম শ্রেণির শিক্ষার্থী তাহিয়া, অষ্টম শ্রেণির শিক্ষার্থী নুজহাত, নবম শ্রেণির শিক্ষার্থী ইফতেখার ও মারিহা হক চৌধুরী, একাদশ শ্রেণির শিক্ষার্থী ফেরদৌসী জাহান। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য দেন জীববিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক নিজাম উদ্দিন আহমেদ। শিক্ষক দিবসে শিক্ষার্থীরা কেক কেটে, চকলেট উপহার, কার্ড-ফেস্টুন লিখে, নানামুখী আয়োজনে শিক্ষকদের শুভেচ্ছা জানান।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেন, “শিক্ষক সম্প্রদায় পরিবর্তন, ন্যায়ানুগ ও প্রশিক্ষিত সমাজ গঠনের রূপকার। যদি শিক্ষক না থাকেন, একটি জাতি নিঃশেষ হয়ে যেতে পারে। দেশকে এগিয়ে নিতে, উন্নত ও সমৃদ্ধ করতে শিক্ষকের বিকল্প নেই। তিনি আরো বলেন, “শিক্ষক সম্প্রদায় সমাজের প্রাগ্রসর আলোকবর্তিকা। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: