সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৪২ সেকেন্ড আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টি-টোয়েন্টি বিশ্বকাপ : জয় দিয়ে ১৫ বছরের আক্ষেপ মোচন করল টিম টাইগার্স

স্পোর্টস ডেস্ক ::

টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০০৭ সালের পর আর কখনো মূল পর্বের লড়াইয়ে জয়ের দেখা পায় নি বাংলাদেশ। অষ্টম বিশ্বকাপ আসরে সুপার টুয়েলভে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে দীর্ঘ ১৫ বছরের আক্ষেপ মোচন করল টিম টাইগার্স। হোবার্টে ডাচদের ১৪৫ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৫ রানে অলআউট হয়ে যায় স্কট এডওয়ার্ডসের দল।

১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই বিপাকে পড়ে নেদারল্যান্ডস। তাসকিন আহমেদের করা প্রথম ওভারের প্রথম দুই বলেই দুই উইকেটের পতন ঘটে ডাচদের। ইনিংসের প্রথম বলেই দারুণ এক আউট সুইংয়ে ব্যাটারকে পরাস্ত করেন বরাবরই অস্ট্রেলিয়ার মাটিতে দারুণ খেলা তাসকিন। প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা ইয়াসির রাব্বিকে ক্যাচ তুলে দেন ভিকরম সিং। অসাধারণ ক্যাচটি তালুবন্ধী করে দলকে আনন্দে ভাসান ইয়াসির।

দ্বিতীয় বলে উইকেট নিয়ে উড়তে থাকা দলকে আবারও আনন্দে ভাসান তাসকিন। হালকা বাউন্সে পরাস্ত করেন বাস ডি লিডকে। সোহানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন লিড।

দ্বিতীয় ইনিংসের চতুর্থ ওভারে সাকিব বল হাতে নিয়ে ম্যাক্স ও’ডাউডের কাছে ছক্কা খান। পরের বলে ও’ডাউড দ্বিতীয় রান নিতে গেলে কলিন অ্যাকারম্যান তাকে ফিরে যেতে বলেন। ততক্ষণে আফিফ হোসেনের থ্রো থেকে নন স্ট্রাইকে স্টাম্প ভেঙে দেন সাকিব। ও’ডাউড ৮ রানে বিদায় নেন।

চতুর্থ বলে টম কুপার (০) হন রান আউট। তৃতীয় রান নিতে গিয়ে স্ট্রাইকিং প্রান্তে নাজমুল হোসেন শান্তর থ্রোয়ে রান আউট হন কুপার।

এর আগে বাংলাদেশ দলের দুই ওপেনারের বিদায়ের পর এলোমেলো হতে থাকে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। তবে মিডল অর্ডারে আফিফের ধৈর্যশীল ব্যাটিং আর মোসাদ্দেকের ঝড়ে শেষ পর্যন্ত নেদারল্যান্ডসকে ১৪৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েছে বাংলাদেশ দল। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলে টাইগাররা।

সোমবার (২৪ অক্টোবর) হোবার্টে টসে জিতেই বোলিংয়ের সিদ্ধান্ত নেন নেদ্যারল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস। টস হেরে ব্যাট করতে নামেন সৌম্য সকরকার ও নামজুল হোসেন শান্ত। সৌম্য ১০০ স্ট্রাইক রেটে রান তুললেও ওপরপ্রান্তে শান্ত হাত খুলেই খেলেন। তবে পাওয়ার প্লে শেষ হওয়ার আগে ভান মেকেরিনের বুক বরাবর করা বাউন্সের গতি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন সৌম্য।

১৪ বলে ১৪ রানে তিনি ফিরলে পরের ওভারে পঞ্চম স্টাম্প থেকে টিম প্রিঙ্গেলকে স্লগ সুইপ করতে ক্যাচ আউট হন শান্তও। ২০ বলে ২৫ রান করে আউট হন এই ওপেনার। দুই ওপেনারকে হারিয়ে বসার ধাক্কা সামাল দিতে পারেননি সাকিব আল হাসান ও লিটন দাস।

১১ বলে ৯ রান করে ভ্যান বিককে মারতে গিয়ে ৩০ গজের ভেতর তালুবন্দি হন লিটন। খানিক পর শালিজ আহমেদকে স্লগ করতে গিয়ে বাউন্ডারিতে তালুবন্দি হন সাকিবও। দশম ওভারে আফিফ হাঁকান ইনিংসের প্রথম ছক্কা। মেকেরিনের বলের লাইন বুঝতে না পেরে বোল্ড হন ইয়াসির। এরপর আফিফকে সঙ্গ দিতে নামে নুরুল হাসান। দুজন মিলে ধাক্কা সামাল দিয়ে দলকে নিয়ে যান শতরানের ওপর।

তাদের ব্যাটে বাংলাদেশ আরও যোগ করে ৪৪ রান। তবে ১৮তম ওভারে বাস ডি লিডকে পেছনে খেলতে গিয়ে আউট হন সোহান। দলীয় ১২০ রানে ক্রিজে নেমে জোড়া বাউন্ডারি হাঁকান মোসাদ্দেক। কিন্তু ওভারের শেষ বলে আফিফকেও উইকেটের পেছনে আউট করেন লিড। ২৭ বলে ৩৮ রান করে আউট হন এই ব্যাটার। শেষ ১২ বলে বাংলাদেশের সুযোগ ছিল দেড়শ’র ঘরে পা দেয়ার। কিন্তু লোয়ার অর্ডারে নেমে তাসকিন দ্রুত রান তুলতে গিয়ে আউট হন ফ্রেড ক্লাসেনের বলে।

শুন্য রানে তিনি ফিরলে পরের ৩ বলে আসেনি কোনো রান। শেষ ওভারের শুরুর ২ বলে কোন রান নেননি মোসাদ্দেক। কিন্তু তৃতীয় বলে তার ছক্কায় বাংলাদেশ পৌছায় ১৪০’র ঘরে। শেষ ৩ বলে একবার জীবন পেয়ে এই ব্যাটার আরও যোগ করেন ৪ রান। বাংলাদেশ পায় ১৪৪ রানের পুঁজি। মোসাদ্দেক অপরাজিত থাকেন ২০ রানে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: