সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজ শুরু হচ্ছে বিশ্বকাপের মূলপর্ব : মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক ::

বিশ্বকাপের গেল আসর যেখানে শেষ হয়েছিল, এবারের বিশ্বকাপের মূলপর্ব যেন সেখান থেকেই শুরু হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে ২০২১ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল নিউ জিল্যান্ড-অস্ট্রেলিয়া। আজ শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ১টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২০২২ বিশ্বকাপের সুপার টুয়েলভের ‘এ’ গ্রুপের ম্যাচে আবার মুখোমুখি সেই অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। তাও আবার এক বছরেরও কম সময়ের মধ্যে!

এদিন বিকেলে অবশ্য পার্থে রয়েছে আরও একটি ম্যাচ। একই গ্রুপের অপর ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও আফগানিস্তান।

অবশ্য আবহাওয়ার পূর্বাভাস যা বলছে তাতে গেল বছরের ফাইনালের ঝাঝ ছড়ানো আজকের অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ। শুধু কি এই ম্যাচ? বৃষ্টি বিশ্বকাপের উত্তাপে জল ঢালতে প্রস্তুত পুরো টুর্নামেন্ট জুড়েই। দর্শকদের শান্তিতে খেলা দেখার বিষয়টিতে বাগড়া দিতে পারে এই বৃষ্টি।

এর আগে বৃষ্টির কারণে ব্রিসবেনে ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের প্রস্তুতি ম্যাচ ভেসে গিয়েছিল।

বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে শেষ পর্যন্ত ম্যাচটি যদি মাঠে গড়ায় তাহলে সেখানে গেল আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াই ফেভারিট থাকবে। অন্তত অতীত রেকর্ড তাই বলে। ২০১১ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে কোনো জয় পায়নি কিউইরা। সেটা যে কেবল টি-টোয়েন্টিতে তেমন নয়। কোনো ফরম্যাটেই জয় পায়নি। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হলে অতীতের রেকর্ড ভাঙতে হবে তাসমান পাড়ের দ্বীপ দেশটিকে।

তার ওপর তাদের এই ম্যাচে খেলতে পারবেন না গেল বিশ্বকাপের অন্যতম নায়ক ড্যারিল মিচেল। তিনি ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে আছেন। সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে আছেন লোকি ফার্গুসন ও অ্যাডাম মিলনেও। অবশ্য তারা খেলার জন্য আপাতত ফিট।

১১ বছরের রেকর্ড ভেঙে জিততে হলে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাওয়ার প্লে-তে ভালো করতে হবে ব্ল্যাক ক্যাপসদের। সে লক্ষ্যে তারা বেঞ্চ থেকে দলে টেনেছেন মার্টিন গাপটিলকে। সঙ্গে আছেন বর্তমান সময়ে টি-টোয়েন্টিতে অন্যতম সেরা স্ট্রাইক রেটের (১৫৬.৪৮) ব্যাটসম্যান ফিন অ্যালেন। টপ অর্ডারে আরও আছেন ডেভন কনওয়ে।

অস্ট্রেলিয়া দলে খুব একটা ইনজুরি সমস্যা নেই। তবে উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ ইংলিস গলফ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন। বাকিরা সবাই ফিট আছেন এবং ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে মুখিয়ে আছেন।

ম্যাথিউ ওয়েড, জশ হ্যাজলেউড ও অ্যাডাম জাম্পারা গেল ১২ মাসে টি-টোয়েন্টিতে দারুণ পারফরম্যান্স করেছেন। টিম ডেভিড ও ডেভিড ওয়ার্নারও দারুণ ফিনিশিং রোল প্লে করছেন। সব মিলিয়ে আরও একটি বিশ্বকাপ জয়ের সবগুলো রসদই আছে অজিদের।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলেউড।

নিউ জিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), ফিন অ্যালেন/মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল/মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন/অ্যাডাম মিলনে ও ইশ সোধি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: