সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জাতীয় বেতনস্কেল বাস্তবায়নের দাবিতে গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন’র মানববন্ধন

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনস্ত ও ইউনিয়ন পরিষদের আইন শৃঙ্খলা রক্ষাকারী গ্রাম পুলিশ বাহিনীর চাকুরী জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুর ১২টায় বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীর কোর্ট পয়েন্টের সামনে মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের মাধ্যমে ১ দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

সিলেট জেলা শাখার সভাপতি মোঃ জামাল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব এম এ নাসের, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন সিলেট জেলা শাখার উপদেষ্টা মো: শাহাজান মিয়া, সিনিয়র সহ-সভাপতি ফয়জুর রহমান, সহ-সভাপতি আজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো: দুলাল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক দিলিপ বিশ্বাস প্রমুখ।

প্রধানমন্ত্রীর কাছে দেওয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবদ্দশায় ১৯৭৫ইং সনে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে স্ব-উদ্যোগে চাকুরী জাতীয়করণের আদেশ প্রদান করেন। যাহা ১৯৭৬ইং সনে স্বারক নং-এস/১/১ ইউ৫/৭৬/১৮/১(৬৬) ১৭/০১/১৯৭৬ইং সনে পরিপত্র আকারে স্থানীয় সরকার বিভাগ হতে প্রতিটি জেলায় প্রেরণ করা হয়। জাতির পিতার সেই আদেশমূলে জারীকৃত গ্রাম পুলিশ বাহিনীর চাকুরী জাতীয়করণের পরিপত্রটি আজ অবধি বাস্তবায়িত হয়নি। আমরা ৪৬,৮৭০ জন গ্রাম পুলিশ বাহিনীর সদস্যগণ মহান স্বাধীনতার ঘোষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘মদেশকৃত ও স্থানীয় সরকার বিভাগ হতে জারীকৃত গ্রাম পুলিশ বাহিনীর চাকুরী জাতীয়করণের দাবিটি বাস্তবায়নের জন্য আপনি বঙ্গকন্যা, মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের সুদৃষ্টি কামনা করছি।

মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী প্রজাতন্ত্রের স্বীকৃত কমর্চারী। বর্তমানে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলছে বাংলাদেশ। প্রতি ক্ষণে ক্ষণে জীবনমান উন্নয়ন হয়ে এদেশের জনগণের ও সরকারের প্রতিটি মন্ত্রণালয়ের অধীনস্থ কর্মকর্তা ও কর্মচারীগণ। অথচ গ্রামীণ আইন শৃঙ্খলা কাজে নিয়োজিত বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী সরকারের আদেশ ও নির্দেশ অনুসারে প্রায় ৫ শুকারের কাজ ২৪ ঘন্টা দায়িত্ব পালন করে আসছে। কিন্তু শ্রম অনুযায়ী শ্রমের ন্যায্য মূল্য হতে বঞ্চিত এই ৮৯৭০ জন গ্রাম পুলিশ সদস্য। গ্রাম পুলিশ বাহিনী বর্তমানে বেতন দফাদার ৭ হাজার টাকা ও মহস্র্াদার ৬ হাজার ৫ শত টাকা পেয়ে থাকেন। এই ৭ হাজার ও ৬ হাজার ৫ শত টাকা বেতনের ৫০% বহন করে স্থানীয় সরকার মন্ত্রণালয় আর ৫০% বহন করে ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় থেকে। কিন্তু সরকারি অংশ ৫০% নিয়মিত পেলেও অধিকাংশ ইউনিয়ন। পরিষদ ইউপি অংশের বাকি ৫০% বেতন পরিশোধ করতে ব্যর্থ। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে নামমাত্র বেতনে পরিবার-পরিজনকে পরিচালিত করতে গ্রাম পুশ বাহিনীর সদস্যগণ অক্ষম। আমরা বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশে আজ ৪৬.৮৭০ জন গ্রাম পুলিশ সদস্য ও পরিবার মানবেতর জীবনযাপন করছি। পরিশেষে মানবিক সরকারের মাননীয় প্রধানমন্ত্রী আপনি মানবতা ‘মায়ের নিকট ৪৬,৮৭০ জন গ্রাম পুলিশ সদস্য ও পরিবারের একটিই দাবি আপনি বঙ্গবন্ধু কন্যা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অসমাপ্ত আদেশটি গ্রাম পুলিশ বাহিনীর চাকুরী জাতীয়করণের দাবিটি বাস্তবায়ন করে ৪৬,৮৭০ জন গ্রাম পুলিশ সদস্য ও পরিবারের মুখে হাসি ফোটাবেন বলে আমরা গ্রাম পুলিশ সদস্যগন বিশ্বাস করি। সেই সাথে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: