সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন: ভোটকেন্দ্রগুলোতে নিরাপত্তা কড়াকাড়ি

ভোট’কেন্দ্রের বাইরে সতর্ক নিরাপত্তারক্ষী দল, বুলেট-প্রুফ কাঁচে ঘেরা কক্ষ; আগামী ৮ নভেম্বরের নির্বাচনকে নিরাপদ করতে এভাবেই প্রস্তুতি চলছে।

ভোট’কেন্দ্রের বাইরে সতর্ক নিরাপত্তারক্ষী দল, বুলেট-প্রুফ কাঁচে ঘেরা কক্ষ; মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে এভাবেই কড়া নিরাপত্তা প্রস্তুতি নিচ্ছেন যু’ক্তরাষ্ট্রের নির্বাচনী কর্মক’র্তারা।

আগামী ৮ নভেম্বরে হবে এই মধ্যবর্তী নির্বাচন।সেদিন কলোরাডোর জেফারসন কাউন্টির ভোটাররা যখন ভোট দিতে যাবেন তখন তারা দেখতে পাবেন ব্যস্ত ভোট’কেন্দ্রগুলোর বাইরে নিরাপত্তা রক্ষীরা সতর্ক পাহারায় রয়েছেন।

অ্যারিজোনার ফ্ল্যাগস্টাফের একজন নির্বাচনী কর্মক’র্তা জানান, সেখানে ভোটারদের বুলেট প্রুফ কাঁচের দরজা পেরিয়ে যেতে হবে এবং ভেতরে ঢুকতে হলে আগে একটি ঘণ্টা বাজাতে হবে।

ফ্লোরিডার টালাহাসে যে ভবনে নির্বাচনী কর্মক’র্তারা ভোট গণনা করবেন সেটার দেয়াল নতুন করে অ’ত্যাধুনিক ও শক্তিশালী ফাইবার ‘কেভলার’ দিয়ে বানানো হয়েছে।

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রা’ম্পের ২০২০ সালের নির্বাচনে পরাজয় নিয়ে ষড়যন্ত্র তত্ত্ব, অন্যদের হু’মকি ও ভীতিকর আচরণের ভ’য়ে বিপর্যস্ত হওয়ার কারণে যু’ক্তরাষ্ট্রজুড়ে নির্বাচনী কর্মক’র্তারা তাদের কার্যক্রমকে আরো বেশি নিরাপদ করার জো’র প্রস্তুতি নিচ্ছেন।

রয়টার্স এ নিয়ে জ’রিপ চালিয়ে দেখেছে, তারা এমন ৩০ জন নির্বাচনী কর্মক’র্তাকে পেয়েছেন তাদের অন্তত ১৫ জন নানাভাবে তাদের নিরাপত্তা জো’রদার করেছেন। কেউ কেউ ‘প্যানিক বাটন’ লাগিয়েছেন। কেউ বাড়তি নিরাপত্তারক্ষী ভাড়া করেছেন।

সারাদেশের নির্বাচনী কর্মক’র্তারা বলেছেন, তারা স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সাথে আরও ঘনিষ্ঠভাবে সমন্বয় করছেন। যাতে তারা বিশৃঙ্খল পরিস্থিতিতে দ্রুত প্রতিক্রিয়া জানাতে পারেন।

বিশৃঙ্খল পরিস্থিতিতে উত্তে’জনা কমাতে এবং ব’ন্দুকের নল এড়িয়ে যেতে অনেকে কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছেন।

কিন্তু নিরাপত্তা জো’রদার করতে বাড়তি অর্থ প্রয়োজন। ১২ রাজ্যের নির্বাচনী কর্মক’র্তারা নিরাপত্তা জো’রদার করতে বাড়তি অর্থ চেয়েছেন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার কারণে চাহিদা অনুযায়ী অর্থ বরাদ্দ পাচ্ছেন না বলেও জানান তারা।

ইলিনয়ের শ্যাম্পেইন কাউন্টির ক্লার্ক অ্যারন অ্যামনস তার অফিসে মেটাল ডিটেক্টর লাগাতে চান। তার অফিসে আসা দর্শণার্থীরা স্টাফ এবং অফিসের ছবি তোলেন। তার কাছে যেটা হু’মকি বলে মনে হয়।

বলেন, ‘‘আমা’র কাছে মনে হয় আম’রা টার্গেটে পরিণত হয়েছি বা যারা ইউনিফর্ম পরে কাজ করছেন তাদের মত করে আমাদের প্রাধান্য দেওয়া হচ্ছে না। এবং ঠিক তাদের মত আম’রাও গণতান্ত্রিক প্রক্রিয়ার একদম সামনের সারিতে আছি।”

অ্যামনস গত অগাস্টে কংগ্রেসের সামনে বলেছিলেন, ২০২০ সালের নির্বাচনের আগে তিনি এবং তার স্ত্রী’ অ’জ্ঞাতনামা ব্যক্তির কাছ থেকে তাদের মে’য়েদের জীবন নিয়ে হু’মকিমূলক বার্তা পেয়েছিলেন।

যু’ক্তরাষ্ট্রের বিচার মন্ত্রণালয় জানিয়েছে, ২০২০ সালের নির্বাচনের পর থেকে নির্বাচনী কর্মক’র্তাদের কাছ থেকে তারা এক হাজারের বেশি হু’মকিমূলক বার্তা পাওয়ার অ’ভিযোগ পেয়েছেন। যেগুলো ত’দন্ত করে দেখা হচ্ছে। সেগুলোর মধ্যে ১০০টি বেশি ঘটনায় পরোয়ানা জারির প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে এখন পর্যন্ত সাতটি মা’মলা দায়ের হয়েছে। আর প্রথম রায় এসেছে গত বৃহস্পতিবার। যেখানে নেব্রাস্কার এক ব্যক্তিকে একজন নির্বাচনী কর্মক’র্তাকে হু’মকি দেওয়ার অ’ভিযোগে দোষীসাব্যস্ত করে ১৮ মাসের কারাদ’ণ্ড দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: