সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুই জেলায় ‘বিএসএফের গুলিতে’ দুই বাংলাদেশি নিহত

সাতক্ষীরা ও চুয়াডাঙ্গা সীমান্তে কয়েকঘণ্টার ব্যবধানে ‘ভা’রতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গু’লিতে’ দুই বাংলাদেশি যুবক নি’হত হয়েছেন। এদের মধ্যে একজনকে গু’লিবিদ্ধ অবস্থায় সীমান্তে পাওয়া গেছে। অ’পরজনের লা’শ বিএসএফ নিয়ে গেছে।

নি’হত দুই যুবক হলেন, সাতক্ষীরা সদর উপজে’লার দক্ষিণ কুশখালি গ্রামের মক্তব মোড়ের হায়দার আলীর ছে’লে হাসানুজ্জামান (২৫) এবং মোনতাজ আলী (৪০) চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজে’লার দর্শনা ছোট বলদিয়া গ্রামের মৃ’ত নজরুল ইস’লামের ছে’লে।

রবিবার ভোর ৩টার দিকে সাতক্ষীরা সদর উপজে’লার কুশখালী সীমান্তের খইতলা এলাকায় হাসানুজ্জামানকে গু’লিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরিবারের দাবি, তাকে বিএসএফ সদস্যরা গু’লি করে ফেলে রেখে গেছে।

নি’হতের বাবা হায়দার আলী জানান, শনিবার রাত ১০টার দিকে হাসানুজ্জামান তার কাছে কিছু টাকা চান। ‘টাকা নেই’, বললে হাসানুজ্জামান পাশের বাজারে চায়ের দোকানে যাচ্ছে জানিয়ে চলে যায়। তবে গভীর রাতেও সে আর বাসায় ফেরেনি। ভোর ৫টার দিকে স্থানীয় একজন মোবাইলে কল করে জানান, তার ছে’লেকে খৈতলা সীমান্তের শূন্যরেখায় ভা’রতের দুবলী ক্যাম্পের বিএসএফ সদস্যরা গু’লি করে ফেলে রেখে গেছে।

স্থানীয়রা হাসানুজ্জামানকে উ’দ্ধার করে রবিবার ভোর ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা সদর হাসপাতা’লে ভর্তি করেন। সদর হাসপাতা’লের জরুরি বিভাগের চিকিৎসক তাকে খুলনা ৫০০ শয্যা হাসপাতা’লে ভর্তির পরাম’র্শ দেন। সেখান থেকে অ্যাম্বুলেন্সে খুলনায় নিয়ে যাওয়ার পথে সকাল ৭টা ২০ মিনিটে ডুমুরিয়া এলাকায় হাসান মা’রা যান।

নি’হত হাসানুজ্জামান বিবাহিত, তার পাঁচ মাস বয়সী একটি সন্তানও আছে। তার শ্বশুর সদর উপজে’লার ঘোনা মোল্লাপাড়ার সাইফুল ইস’লাম জানান, তার জামাই ভা’রতীয় চো’রাই পণ্য আনা-নেওয়ার জন্য ‘পাসিংম্যান’ হিসেবে কাজ করতেন। এক সপ্তাহ আগে তাকে পু’লিশে ধ’রার পর ছেড়েও দিয়েছিল। শনিবার রাতে হাসান ভা’রতীয় পণ্য বাংলাদেশে আনার জন্য পাসিংম্যানের দায়িত্ব পালন করতে সীমান্তে অবস্থান করছিলেন। দুবলী ক্যাম্পের বিএসএফ তাকে গু’লি করেছে বলে তিনি জেনেছেন।

সাতক্ষীরা সদর হাসপাতা’লের জরুরি বিভাগের চিকিৎসক আশরাফুল ইস’লাম জানান, হাসানের পেটের ডান দিকে গু’লিবিদ্ধ হন। খুলনায় নেওয়ার পথে তার মৃ’ত্যু হয়েছে।

সাতক্ষীরা-৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, সীমান্তে গু’লিবিদ্ধ হয়ে হাসানের মৃ’ত্যুর ব্যপারে বিএসএফের কাছে জানতে চাইলে তারা অস্বীকার করেছে। এ বিষয়ে বিজিবি ও বিএসএফের মধ্যে ব্যাটালিয়ান পর্যায়ে পতাকা বৈঠক কিছুক্ষণ পর কালিয়ানি শূন্যরেখায় শুরু হবে।

নি’হত হাসান অ’বৈধপথে আনা ভা’রতীয় পণ্য পাসিংয়ের কাজ করতেন বলে এই বিজিবি কর্মক’র্তাও নিশ্চিত হয়েছেন বলে জানিয়েছেন।

অন্যদিকে শনিবার দিবাগত গভীর রাতে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তের ছোটবলদিয়ায় ‘বিএসএফের গু’লিতে’ মোনতাজ আলীও নি’হত হন। রবিবার দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক শাহ মোহাম্ম’দ ইশতিয়াক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় পারকৃষ্টপুর-ম’দনা ইউনিয়নের চেয়ারম্যান গো’লাম জাকারিয়া জানান, শনিবার দিবাগত রাতে মোনতাজসহ ৫-৬ জন বাংলাদেশি মহিষ আনতে ভা’রতের অভ্যন্তরে প্রবেশ করেন। রাত দেড়টার দিকে তারা মহিষ নিয়ে বাংলাদেশে প্রবেশ করছিলেন। সে সময় সীমান্তের ৮৩নং মেইন পিলারের কাছে ভা’রতের মোকা’মতলা বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গু’লি ছুড়লে মোনতাজ ঘটনাস্থলেই নি’হত হন। অন্যরা পালিয়ে আসেন। রবিবার সকাল ১০টায় নি’হতের লা’শ বিএসএফ সদস্যরা উ’দ্ধার করে নিয়ে গেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: