সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাসপোর্ট অফিস দালালমুক্ত করা না হলে তীব্র আ’ন্দোলন গড়ে তোলা হবে

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আয়োজনে পাসপোর্ট অফিসকে দু’র্নীতিুমক্ত করার দাবিতে সামাজিক সংগঠনের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভায় বক্তারা বলেন, দু’র্নীতিবাজ কর্মক’র্তাদের কারণে পাসপোর্ট অফিস দু’র্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

সাধারণ জনগনের জন্য পাসপোর্ট অফিস একটি হয়রানীযু’ক্ত প্রতিষ্ঠানে পরিণত। পাসপোর্ট অফিসের নির্দিষ্ট দালাল ছাড়া সাধারণ নাগরিকের জন্য পাসপোর্ট করা দুঃসাধ্য বিষয় হয়ে দাড়িঁয়েছে। একজন নাগরিককে সরাসরি পাসপোর্টের নির্দিষ্ট ফি জমা ও ফরম পূরণ করে পাসপোর্ট করতে গেলে বিভিন্ন অজুহাত দেখিয়ে সেই ব্যক্তির পাসপোর্টের আবেদন গ্রহণ করা হয় না। যা প্রবাসের ভ্রমণকারী ব্যক্তিদের জন্য “ম’রার উপর খাড়ার গায়” পরিণত হয়েছে। সময়মতো পাসপোর্ট করতে না পারায় অসংখ্য ব্যক্তি নির্দিষ্ট সময়ে প্রবাসে ভ্রমন করতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছেন। যার কারণে অনেক ব্যক্তি প্রবাসের ভিসা প্রাপ্তিতে ক্ষতির সম্মুখীন হচ্ছেন। বক্তারা আরো বলেন, পাসপোর্ট অফিসের দালাল ও দু’র্নীতিবাবাজ কর্মক’র্তা ছাড়া কি সাধারণ জনগণ স্বাভাবিক প্রক্রিয়ায় পাসপোর্ট করতে পারবেনা? পাসপোর্ট অফিসের দু’র্নীতিবাজ কর্মক’র্তা ও দালালদের অ’পসারণ করে বিশ্বা’সী কর্মক’র্তাদের নিয়োগ দিয়ে পাসপোর্ট অফিসকে সাধারণ জনগণের জন্য স্বাভাবিক প্রক্রিয়ায় পাসপোর্ট করার অবস্থা ফিরিয়ে আনতে হবে। অন্যথায় সিলেটবাসী সর্বস্তরের জনগণকে নিয়ে পাসপোর্ট অফিসদের দু’র্নীতিবাজ কর্মক’র্তা ও দালালদের বি’রুদ্ধে তীব্র আ’ন্দোলন তুলতে বাধ্য হবে। শুক্রবার (৭ অক্টোবর) সিলেট মহানগরীর ৬৪/এ, বিহঙ্গ, কাজিটুলায় কেন্দ্রীয় কার্যালয়ে জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মা’ওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্ম’দ এহছানুল হক তাহের এর পরিচালনায় মতবিনিময় সভায় শুরতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সুহায়েল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি খায়রুল জাফর চৌধুরী। মতবিনিময় সভায় সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সচেতন নাগরিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন, জেপিকেপি’র উপদেষ্ঠা মোঃ ইদ্রিস আলী, বীর মুক্তিযোদ্ধা সোয়েব আহম’দ, ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ মফিজুর রহমান, জঙ্গল শাহ ও মঙ্গল শাহ (রহ.) জামে ম’সজিদের মোতাওয়াল্লী মোঃ আব্দুল মান্নান, গণদাবী পরিষদ গো’লাপগঞ্জ উপজে’লা শাখার সভাপতি মোঃ আবদুল লতীফ সরকার, গো’লাপগঞ্জ থা’না গণদাবী পরিষদের সভাপতি ডাঃ হাবিবুর রহমান, সিলেট বিভাগ গণদাবী পরিষদ গো’লাপগঞ্জ উপজে’লার শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল করিম পা’কি, গো’লাপগঞ্জ থা’না গণদাবী পরিষদের সাধারণ সম্পাদক জাহির উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার, জালালাবাদ যুব জাগরণ সংস্থার সভাপতি আঃ শহিদ, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হু’মায়ুন রশিদ চৌধুরী, চেঞ্জ দ্যা সোসাইটি সমাজ কল্যাণ সংস্থা (নিজগাঁও) এর সভাপতি মোঃ আব্দুল মালেক, প্রবীন হিতৈষী সংঘের সদস্য মোঃ আনোয়ার উদ্দিন, জাগরণ সমাজ কল্যাণ সংস্থা (ভরাউট) এর সভাপতি আবদাল আহম’দ আজাদ, কুয়েত প্রবাসী আতাউর রহমান চৌধুরী, বিহঙ্গ তরুণ সংঘের সহ-সভাপতি মোঃ লিয়াকত হোসেন, সংগ্রাম সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ সেলিম আহম’দ, সচেতন নাগরিকদের মধ্য থেকে লায়েক আহম’দ, তমন মিয়া, ফরহাদ আহম’দ চৌধুরী, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দদের পক্ষ থেকে সহ-সভাপতি এম. এ মতিন, সাংগঠনিক সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মাসুদ আহম’দ, সহ-সাধারণ সম্পাদক মোঃ ইফতেখার হোসেন মনি, দপ্তর সম্পাদক এস. এম. শাব্বীর আমীন তাহমীদ, সহ-প্রচার সম্পাদক তারেক মোহাম্ম’দ রেদওয়ান। সভায় উপস্থিত ছিলেন সুবায়েল চৌধুরী ও ফুজায়েল চৌধুরী।

উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের ভিত্তিতে পাসপোর্ট অফিসকে দু’র্নীতিমুক্ত করার আ’ন্দোলনকে বেগবান করার স্বার্থে আগামী ২১ অক্টেবর ২০২২ শুক্রবার বিকেল ৪টায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ সর্বস্তরের পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজ সচেতন প্রতিনিধিত্বশীল নাগরিকদের সমন্বয়ে মতবিনিময় সভা’র তারিখ নির্ধারণ করা হয়। আগামী ২১ অক্টোবরের মতবিনিময় সভায় প্রত্যেক পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সচেতন নাগরিকদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়। বি’জ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: