সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নদী ভাঙ্গনের কবল থেকে পীরপুর গ্রামকে রক্ষা করতে হবে : বাসদ

সুরমা নদীর ভাঙ্গনে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের পীরপুর গ্রাম (বর্তমান সিসিক এর ৩৯নং ওয়ার্ডকে রক্ষার আহ্বান জানিয়েছন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাসদ সিলেট জেলা শাখার পক্ষ থেকে ভাঙ্গন কবলিত পীরপুর গ্রাম পরিদর্শন ও এলাকাবাসীর সাথে মতবিনিময়কালে নেতৃবৃন্দ এ আহ্বান জানান।

বাসদ সিলেট জেলা শাখার পক্ষ থেকে এসময় উপস্থিত ছিলেন জেলা শাখার সমন্বয়ক আবু জাফর, জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, চালক সংগ্রাম পরিষদ এর সাধারণ সম্পাদক মনজুর আহমদ, শ্রমিক ফ্রন্ট নেতা বেলাল হোসেন, হারুন মিয়া, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, কুটি মিয়া, প্রমূখ।

এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য এনামুল হোসেন, মোঃ সিরাজুল হক, হাজী মোক্তার আহমদ, আলী হোসেন, আব্দুস সোবহান, আহসান উল্লাহ, জাবেদ আহমদ, মতিউর রহমান, আবুল খায়ের, আবুল কালাম, সাব্বির আহমদ, আবুল আসাদ,আবু বাসার প্রমুখ।

এসময় বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, একদিকে সরকার জাঁকজমকভাবে নদী দিবস পালন করছে। অন্যদিকে গত ৫০ বছরে দূষণ, ভূমিদস্যুদের আগ্রাসন, অপরিকল্পিত শিল্পায়ন, নগরায়ন, আবাসন , সেতু, কালভার্ট ও সুইসগেট নির্মাণের ফলে দেশের সহ¯্রাধিক নদ-নদী বিলীন হয়ে গিয়েছে। বর্তমানে পানি উন্নয়ন বোর্ডের তালিকায় থাকা মোট ৩৮৩টি নদীর অনেকগুলোর অবস্থাও সংকটাপন্ন।

আবু জাফর আরো বলেন, সুরমা নদীর ভাঙ্গনে টুকেরবাজার এলাকার পীরপুর গ্রাম ক্ষতিগ্রস্ত হলেও রক্ষার জন্য অতীতে তেমন কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, বাজারসহ শতাধিক বসতভিটা নদীতে বিলীন হয়ে গিয়েছে এবং কয়েকশত পরিবার নদী ভাঙ্গনে হুমকির মধ্যে আছে। আবু জাফর, অবিলম্বে পীরপুর গ্রাম কে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যথাযথভাবে পূনর্বাসনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: