সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বঙ্গতে বাংলায় মুক্তি পাচ্ছে অ্যানিমেশন ফিল্ম ‘বিলাল’

বিনোদন ডেস্ক ::

১৫ বছরের দীর্ঘসময় ধরে অ্যানিমেশন ইন্ডাস্ট্রিতে ক্রিয়েটিভ হিসেবে কাজ করার অভিজ্ঞতা একইসাথে স্ক্রিপ্টরাইটার ও পরিচালক হিসেবে সমৃদ্ধ ক্যারিয়ার। বলছি পাকিস্তানি পরিচালক খুররাম এইচ আলাভীর কথা। খুররাম এইচ আলাভি ও আইমান জামাল পরিচালিত অ্যানিমেশন ঘরানার চলচ্চিত্র, ‘বিলাল’ সপ্তাহের সেরা চলচ্চিত্র বাংলায় ডাবিং হয়ে এসেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গতে। ‘বিলাল’ চলচ্চিত্রের কাহিনীকার আইমান জামাল।

অ্যানিমেশন চলচ্চিত্রটির মূল চরিত্রগুলোতে কণ্ঠ দিয়েছেন আদেওয়ালে একিন্নুয়ে-আগবাজে, ইয়ান ম্যাকশেন, চায়না অ্যান ম্যাকলেইন প্রমুখ।

এই সিনেমার কলাকুশলীদের মাঝে অনেকেই হলিউডের নামকরা অ্যানিমেশন চলচ্চিত্র শ্রেক, মন্সটারস ইঙ্ক এর মত জনপ্রিয় অ্যানিমেশন চলচ্চিত্রে কাজ করেছেন।

গল্পটির কেন্দ্রীয় চরিত্র বিলাল ও তার বোন গুফায়রা আবিসিয়ানার রাজকুমারি হামামার সন্তান। একদল ডাকাত অতর্কিত হামলা চালিয়ে রাজকুমারি হামামাকে হত্যা করে কিশোর বিলাল ও কিশোরী গুফায়রাকে অপহরণ করে হাজার মাইল দূরের মরুময় এলাকায় নিয়ে যায় ও পরবর্তীতে ক্রীতদাস হিসেবে এক মূর্তি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। এরপর সুকন্ঠি বিলাল কীভাবে ইসলাম সাম্রাজ্যের এক অকুতোভয় যোদ্ধা হিসেবে নিজেকে প্রমাণ করার পাশাপশি ইসলামের ইতিহাসের প্রথম মুয়াজ্জিন হিসেবে গৌরব অর্জন করে। সেই সত্য কাহিনী নিয়েই নির্মিত হয়েছে অ্যানিমেশন চলচ্চিত্রটি।

কী ঘটে বিলাল ও গুফায়রার জীবনে জানতে হতে বঙ্গতে দেখে নিন শুক্রবারের সেরা ছবি ‘বিলাল’ বাংলায়।

বিলাল চলচ্চিত্রটি এশিয়ার সবচেয়ে সম্মানজনক চলচ্চিত্র পুরস্কার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড’ এ বেস্ট অ্যানিমেটেড ফিচার ফিল্ম বিভাগে মনোনীত হয়েছিল। ২০১৬ সালের কান চলচ্চিত্র উৎসবের অ্যানিমেশন ডেতে চলচ্চিত্রটিকে ‘বেস্ট ইনস্পায়ারিং মুভি’ বিভাগে পুরস্কৃত করা হয়। এছাড়াও ব্রডকাস্ট প্রো মিডলইস্ট অ্যাওয়ার্ডে এটি ‘বেস্ট ইনোভেটিভ মুভি’ হিসেবে পুরস্কার অর্জন করে।

বিলাল সিনেমাটি বঙ্গতে আসছে বাংলায়, শুক্রবার (২৩ সেপ্টেম্বর)। দর্শকরা বিনামূল্যে ওটিটি প্ল্যাটফর্মে চলচ্চিত্রটি উপভোগ করতে পারছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: