সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৩ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অ’বৈধ অ’ভিবাসীদের ডেমোক্র্যাট অঙ্গরাজ্যে পাঠানো হচ্ছে যে কারণে

যু’ক্তরাষ্ট্রে রিপাবলিকান দলের শাসনে থাকা কয়েকটি অঙ্গরাজ্য থেকে বেশ কয়েক হাজার অ’ভিবাসীকে দেশের ডেমোক্র্যাটশাসিত কয়েকটি অঙ্গরাজ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। সর্বশেষ ঘটনায় বাস ভরে আনা অ’ভিবাসীদের খোদ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বাসভবনের সামনে নামিয়ে দেওয়া হয়েছে। অনেক পর্যবেক্ষক বলছেন, মধ্যবর্তী নির্বাচন সামনে রেখেই রিপাবলিকানরা এই কাজ করছেন।

সীমান্তের অঙ্গরাজ্য টেক্সা’সের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট প্রথম এভাবে অ’ভিবাসী অন্যত্র পাঠিয়ে দেওয়ার আগাম ঘোষণা দেন।

এরপর আরো কয়েকজন রিপাবলিকান গভর্নর এই পথ অনুসরণ করেন। এ নিয়ে মা’র্কিন রাজনীতিতে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের বাগযু’দ্ধ এখন চরমে।
অ’তিসম্প্রতি দুই বাসভর্তি অ’ভিবাসীকে কমলা হ্যারিসের ওয়াশিংটন ডিসির বাসভবনের সামনে নামিয়ে দেওয়া হয়েছে। তার আগে আগেই ফ্লোরিডার গভর্নর দুটি বিমানে করে ডেমোক্র্যাটশাসিত ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের অ’ভিজাত ও জনপ্রিয় পর্যটন দ্বীপ মা’র্থা’স ভিনিয়ার্ডে একদল অ’ভিবাসী পাঠিয়ে দেন। শিকাগো শহর ও নিউ ইয়র্ক মহানগরেও একইভাবে অ’ভিবাসী পাঠানো হয়েছে।

অ’ভিবাসী স্থা’নান্তরের এই পদক্ষেপের পেছনে অনেকে রাজনীতির যোগসূত্র খুঁজে পাচ্ছে। অ’ভিবাসন ও সীমান্তবিষয়ক বিশেষজ্ঞ অ্যাডাম আইজ্যাকসন বলেছেন, নিছক অ’ভিবাসন নয়, এ ঘটনার পেছনে আছে অন্য কারণ। তিনি বলেন, যু’ক্তরাষ্ট্রের কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনের আর মাত্র ছয়-সাত সপ্তাহ সময় রয়েছে। এ অবস্থায় সম’র্থকদের মধ্যে নতুন করে উত্তে’জনার বীজ বুনতে চাইছে রিপাবলিকানরা।

রাজনৈতিক বাদানুবাদের মধ্যে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, রিপাবলিকান গভর্নররা ‘মানুষকে নিয়ে রাজনীতির খেলা খেলছেন। ’ অন্যদিকে টেক্সা’সের গভর্নর অ’ভিযোগ করেছেন, অ’ভিবাসন নীতি নিয়ে কেন্দ্রীয় সরকারের ‘সত্যিকারের কোনো পরিকল্পনা’ নেই।

রিপাবলিকান শি’বির বলছে, চলতি বছরে মেক্সিকো সীমান্ত দিয়ে আসা রেকর্ডসংখ্যক অ’ভিবাসী ঠেকাতে কঠোর পদক্ষেপ নিতে বাইডেন প্রশাসনের ওপর চাপ বাড়াতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত টেক্সা’স, আরিজোনা ও ফ্লোরিডার রিপাবলিকান গভর্নররা অন্যত্র অ’ভিবাসী পাঠিয়ে দিয়েছেন। তাদের সঠিক সংখ্যা এখনো পরিষ্কার নয়। তবে টেক্সা’স ও আরিজোনা থেকে ৩০০ বাস ভর্তি করে ১৩ হাজারের মতো অ’ভিবাসীকে ওয়াশিংটন ডিসি, শিকাগো ও নিউ ইয়র্ক শহরে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

অনেক অ’ভিবাসী জানিয়েছেন, স্থা’নান্তরের পর তাদের কাজের সন্ধান দেওয়া ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সব সহযোগিতার আশ্বা’স দেওয়া হয়েছে।

দুই সন্তানসহ ভেনিজুয়েলা থেকে আসা ১৮ বছর বয়সী অ’ভিবাসী ডার্লিং ভিয়েলমা টেক্সা’স থেকে ওয়াশিংটন ডিসিতে যান এ মাসের শুরুতে। তিনি বলেন, ‘আমাকে রাস্তায় থাকতে হতো অথবা এখানে আসতে হতো। আমি তাই চলে এসেছি। ’ টেক্সা’সের অনেক অ’ভিবাসী একে সুযোগ হিসেবেই দেখছেন। সূত্র : বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: