সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বঙ্গবন্ধুর খুনিকে দেশে ফেরানোর সিদ্ধান্তের কপি উধাও!

বঙ্গবন্ধুর খু’নি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্তের কপি যু’ক্তরাষ্ট্রের কোথাও পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, প্রয়োজনে কমিটির পক্ষ থেকে তৎকালীন পররাষ্ট্র সচিব শফি সামি এবং যু’ক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক করিমকে ডেকে মতামত নেওয়া যেতে পারে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় স’ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে মোমেন এ অ’ভিযোগ করেন। স্থায়ী কমিটির বৈঠকের কার্যবিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

মন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খু’নি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে দেওয়ার বিষয়ে যু’ক্তরাষ্ট্রের তৎকালীন সরকার একটি সিদ্ধান্ত নিয়েছিল। ২০০১ সালে সরকার পরিবর্তন হলে সিদ্ধান্তটি বাস্তবায়নের ক্ষেত্রে বাংলাদেশের পক্ষ থেকে আর ফলোআপ করা হয়নি।

বৈঠকে মন্ত্রী জানান, প্রতিটি সফরের সময় যু’ক্তরাষ্ট্রে পলাতক বঙ্গবন্ধুর খু’নি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার বিষয়টি নিয়ে আলোচনা হয়। তবে রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দেওয়ার বিষয়টি সবসময় আইনি প্রক্রিয়াধীন বলে তারা (যু’ক্তরাষ্ট্র) এড়িয়ে যাচ্ছে।

যু’ক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন (আগস্ট মাসে) বাংলাদেশ সফরে এলে তখনও বিষয়টি নিয়ে আলোচনা হয় বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

বঙ্গবন্ধুর খু’নিকে ফিরিয়ে আনতে সহযোগিতার আশ্বা’স দেওয়া দুজন কংগ্রেসম্যানকে বিস্তারিত তথ্য সরবরাহ এবং খু’নিকে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে তাদের সহযোগিতার পরাম’র্শ দেন কমিটির সভাপতি মুহাম্ম’দ ফারুক খান।

কমিটি সভাপতি মুহাম্ম’দ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, নুরুল ইস’লাম নাহিদ, গো’লাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: