সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রবাসীদের জন্য শাহজালাল বিমানবন্দরে হেল্প ডেস্ক

গেলো মে মাসে নোয়াখালীর সাইদুল ইস’লাম কাজের উদ্দেশ্যে গিয়েছেন সৌদি আরব। প্রথমবার বিদেশ যাত্রা, তাই বিমানবন্দরের আনুষ্ঠানিকতা স’ম্পর্কে ধারণা না থাকায় তিনি ছিলেন আতঙ্কে। অবশেষে সাইদুল ইস’লামের আতঙ্ক সত্য হলো, তিনি পড়লেন বিপত্তিতে। যে এয়ারলাইনে তার ফ্লাইট সেই ফ্লাইটের চেক ইন কাউন্টারে না দাঁড়িয়ে তিনি দাঁড়িয়েছিলেন অন্য এয়ারলাইনের কাউন্টারে। ফলাফল তিনি মিস করলেন ফ্লাইট, বাড়তি টাকা খরচ করে তাকে পরের দিন যেতে হয় সৌদি আরবে।

সাইদূল ইস’লামের মতো যারা প্রথমবার বিদেশ যাচ্ছেন কিংবা বিমানবন্দরের আনুষ্ঠানিকতা স’ম্পর্কে জানেন না, তাদের সহায়তা করতে হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু করা হয়েছে হেল্প ডেস্ক।

সংশ্লিষ্টরা বলছেন, প্রতিদিন হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করেন প্রায় ২০ হাজার মানুষ। যাদের মধ্যে অধিকাংশ প্রবাসীকর্মী। প্রথমবারের মতো বিদেশ যাচ্ছন এমন অনেকেই বিমানবন্দরের আনুষ্ঠানিকতা স’ম্পর্কে না জানার কারণে সমস্যায় পড়েন। কোন গেট দিয়ে প্রবেশ করতে হবে, কোন কাউন্টারে চেক ইন করতে হবে এমন তথ্য জানতে পড়তে হয় বিপত্তিতে। যাত্রীদের এ সমস্যা বিবেচনা করে হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু করা হয়েছে হেল্প ডেস্ক।

বহির্গমন টার্মিনালে ৩টি ডেস্ক এবং আগমনী টার্মিনালে দুইটি ডেস্ক স্থাপন করা হয়েছে। এছাড়া হেল্প ডেস্কের কর্মীরা ‘আমি কী’ভাবে সাহায্য করতে পারি’ উত্তরীয় পড়ে ঘুরছেন বিমানবন্দর জুড়ে। নিজে উদ্যোগে তারা যাত্রীদের সহযোগিতার জন্য যাচ্ছেন এগিয়ে।

হেল্প-ডেস্ক-১
হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্ম’দ কা’ম’রুল ইস’লাম বলেন, আগস্ট মাস থেকে বিমানবন্দরে পাঁচটি হেল্প ডেস্ক চালু করা হয়েছে। ২৪ ঘন্টায় ৩টি শিফটে ৫৪ জন কর্মী কাজ করছেন। তারা যাত্রীদের যে কোন বিষয়ে তথ্য দিয়ে সহায়তা করছেন। এজন্য যাত্রীদের কোনোধরনের টাকা দেওয়ার প্রয়োজন নেই।

মোহাম্ম’দ কা’ম’রুল ইস’লাম বলেন, অনেক যাত্রী, বিশেষ করে যারা নতুন করে বিমানবন্দর ব্যবহার করেন তাদের জন্য আমাদের এ উদ্যোগ। বিশেষ করে আমাদের প্রবাসী কর্মীরা অনেকেই অনেক কিছু সঠিকভাবে বুঝতে পারেন না। অনেকে নিজের ফ্লাইট নাম্বারও বলতে পারেন না, কোন কাউন্টারে যাবেন তা জানেন না। ডেস্ক থেকে তাদের এসব বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

শনিবার (৩ সেপ্টেম্বর) সরজমিনে দেখা গেলো, বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের ফ্লাইটের সময়ে ব্যস্ত সময় পার করছেন হেল্প ডেস্কের কর্মীরা। যাত্রীরা বিভিন্ন বিষয়ে জানতে হেল্প ডেস্কের সহায়তা নিচ্ছেন।

জাফর আহমেদ যাবেন দুবাই। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি এই প্রথম বিদেশ যাচ্ছি। আসলে ভ’য়ে ছিলাম, ঠিকঠাক মতো সব করতে পারবো কিনা, চিনবো কিনা। হেল্প ডেস্ক থাকায় আমা’র কোনও সমস্যা হয়নি। তারা আমাকে সুন্দরভাবে সব দেখিয়ে দিয়েছেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: