সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ৩ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিএনপির সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশসহ আহত ৩০, গুলিবিদ্ধ ৮

নরসিংদীর মনোহরদীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পু’লিশের ধাওয়া-পালটা ধাওয়া ও সং’ঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রায় শতাধিক রাউন্ড গু’লিবর্ষণ করা হয়। এতে ১০ পু’লিশসহ অন্তত ৩০ জন আ’হত হয়েছেন।

আ’হতদের মধ্যে ৮ জন গু’লিবিদ্ধ হয়েছেন। চোখে গু’লিবিদ্ধ বিএনপির ২ সম’র্থককে গুরুত্বর আ’হতাবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের কি’শোরগঞ্জের ভাগলপুর শি’বপুরসহ বিভিন্ন হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।

রোববার (২৮ আগস্ট) দুপুরে জে’লার মনোহরদী হাফিজপুর এলাকায় এ ঘটনা ঘটে।

বিএনপির সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল অ’ভিযোগ করেন, বিএনপির মিছিলে পু’লিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা অ’তর্কিত হামালা চালায়। এতে তাদের ২৭ নেতাকর্মী গু’লিবিদ্ধসহ ৩৮ জন আ’হত হয়েছেন বলে দাবি করেন।

তবে পু’লিশের দাবি, বিএনপি নেতাকর্মীরা লা’ঠিসোটা নিয়ে উচ্ছৃঙ্খল আচরণ শুরু করে। একপর্যায়ে তার পু’লিশকে লক্ষ্য করে ইটপাট’কেল ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লা’ঠিচার্জ করা হয়।

জানা যায়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিসহ ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও জে’লা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃ’ত্যুর প্রতিবাদে মনোহরদী হেতেম’দী ইটাখলা মাঠে বি’ক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে বিএনপি। মনোহরদী বেলাবো আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলের নেতৃত্বে বি’ক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কিছুদূর এগোলে পু’লিশের বাধার মুখে পরেন। ওই সময় বিএনপি নেতাকর্মীরা পু’লিশের সঙ্গে তর্কে জড়ায়।

এ সময় বিএনপির নেতাকর্মীরা পু’লিশকে লক্ষ্য করে ইটপাট’কেল ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু’লিশ লা’ঠিচার্জ শুরু করেন। একপর্যায়ে পু’লিশ বিএনপি নেতাকর্মীদের নিবৃত করতে রাবার বুলেট ও শটগানের গু’লি ছোড়ে। এতে ১০ পু’লিশ সদস্যসহ কমপক্ষে ৩০ জন আ’হত হয়েছেন। এদের মধ্যে ৮ জন গু’লিবিদ্ধ হন।

মনোহরদী বেলাবো আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, আম’রা মিছিল নিয়ে বের হওয়ার পরই পু’লিশ অ’তর্কিত আমাদের ওপর হা’মলা চালায়। এতে আমাদের ২৭ জন গু’লিবিদ্ধসহ ৩৮ জন আ’হত হয়েছেন।

অ’তিরিক্ত পু’লিশ সুপার সাহেব আলী পাঠান জানান, মানুষের জানমাল রক্ষায় পু’লিশ সতর্ক অবস্থানে ছিল। কিন্তু বিএনপি নেতাকর্মীরা লা’ঠিসোটা ও দাসহ মিছিল বের করেন। তাদের বাধা দিলে তারা পু’লিশের ওপর চড়াও হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লা’ঠিচার্জ করা হয়। বিএনপি নেতাকর্মীদের হা’মলায় পু’লিশের ১০ জন সদস্য আ’হত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: