সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জে ত্রাণের পিছে ছুটছে মানুষ

ভয়াবহ ব’ন্যার পরিস্থিতি কিছুটা উন্নতি হলে শহরের প্রধান সড়ক জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের শহরের একাংশে পানি কমে যাওয়ায় সীমিত আকারে যান চলাচল করছে।

এসব যানের মধ্যে ত্রাণের গাড়ি দেখলেই বানভাসি লোকজন ছুটছেন পেছনে। গত কয়েক দিন ধরে সরকারি বেসরকারিভাবে গাড়িতে করে ত্রাণ পৌঁছানো হচ্ছে উপজে’লা সদরের আশ্রয় কেন্দ্রগুলোতে।

একটি সামাজিক সংগঠনের উদ্যোগে পিকআপ ভ্যানে করে ত্রাণ শহরের দিকে যাওয়ার সময় শি’শু, নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী দুর্গত লোকজনের ওই গাড়ির পেছনে দৌড়াতে দেখা যায়।

ত্রাণের পেছনে দৌড়াচ্ছিলেন নেত্রকোনা জে’লার জ্যোৎসা বেগম। এসময় কথা হয় তার সঙ্গে। তিনি জানান, দীর্ঘদিন ধরে শহরের একটি কলোনিতে বসবাস করছেন। শনিবার ঘরে ব’ন্যার পানি উঠে যাওয়ায় আশ্রয় নিয়েছেন পৌরসভা’র কার্যালয়ের দ্বিতীয় তলায়। পানিতে সব কিছু ভেসে গেছে। আশ্রয় কেন্দ্রে ত্রাণ দেওয়া হলেও তা পর্যাপ্ত নয়। গাড়িতে করে ত্রাণ দেওয়া হচ্ছে শুনে ত্রাণের জন্য ছুটছিলাম।

জানা যায়, উপজে’লায় ব’ন্যায় ক্ষতিগ্রস্ত বেশ কিছু আশ্রয় কেন্দ্রে ত্রাণ না পাওয়ায় খাদ্য সংকটে ভুগছে আশ্রিত মানুষ। গত বৃহস্পতিবার থেকে জগন্নাথপুর উপজে’লায় সে’নাবাহিনীর মাধ্যমে ত্রাণ তৎপরতা শুরু হয়েছে। সরকারিভাবে ত্রাণ বিতরণের পাশাপাশি এলাকার প্রবাসী, বিত্তশালী ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে ত্রাণ কার্যক্রম চলছে।

জগন্নাথপুর উপজে’লার পাইলগাঁও ইউনিয়নের বাসিন্দা স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুম আহমেদ জানান, পাইলগাঁও ইউনিয়নের অধিকাংশ এলাকায় এখনো ত্রাণ পৌঁছেনি। ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে।

জগন্নাথপুর উপজে’লা খাদ্য নিয়ন্ত্রণ কর্মক’র্তা আব্দুর রব জানান, ইতিমধ্যে ৯৩ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। ব’ন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু হয়েছে।

জগন্নাথপুর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা সাজেদুল ইস’লাম বলেন, সব ইউনিয়নে চাল বন্টন করা হয়েছে। জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ চলছে। আমি নিজেও ত্রাণ বিতরণ চালিয়ে যাচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: