সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শ্রীমঙ্গলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স আইডিয়া ও হরিনছড়া চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে চাইল্ডফান্ড কোরিয়া এর অর্থায়নে এবং এডুকো বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় আলোয়-আলো প্রকল্পের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়। এরই অংশ হিসেবে শ্রীমঙ্গলের  হরিনছড়া চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে ০৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জী এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার চেয়ারম্যান ভানু লাল রায়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় বলেন, আলোয়-আলো প্রকল্প যে ধরণের শিক্ষা উপকরণ বিতরণ করছে এগুলো চা-বাগানের শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজনীয় এবং সময় উপযোগী। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় আইডিয়া’র পাশাপাশি এডুকো বাংলাদেশ ও চাইল্ড ফান্ড কোরিয়া-কে বিশেষভাবে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জাফর-আল-সাদেক ও হরিনছড়া চা-বাগানের ম্যানেজার বিকাশ কুমার সিংহ। শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইডিয়া আলোয়-আলো প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোহা. আমিনুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার জাফর-আল-সাদেক বলেন, সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণের পাশাপাশি আলোয়-আলো প্রকল্প চা-বাগান এলাকায় শিক্ষার্থীদের মাঝে যে সহযোগিতা প্রদান করেছে তা শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জী উল্লেখ করেন যে, আমরা জানি আলোয়-আলো প্রকল্প চা-বাগান এলাকায় যে শিশু বিকাশ কেন্দ্রের কার্যক্রম পরিচালনা করছে তা এলাকায় একটি আলোড়ন সৃষ্টি করেছে।

শিশু বিকাশ কেন্দ্রের কার্যক্রম পরিচালনার পাশাপাশি তারা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে প্রাক-প্রাথমিক শিক্ষিকা প্রদান, প্রাক-প্রাথমিক শ্রেনির শিক্ষার পরিবেশ উন্নয়নে সহযোগিতা প্রদান সহ মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে উপকরণ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

আইডিয়া আলোয়-আলো প্রকল্প মোট ০৮টি চা-বাগানের ০৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫৮৩ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে।

উল্লেখ্য যে, চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো বাংলাদেশ তার চারটি সহযোগি সংস্থা (আইডিয়া, এমসিডা, বিটিএস ও প্রচেষ্টা)-ও মাধ্যমে মোট ৩০টি চা-বাগান ও ০২টি হাওর এলাকার প্রাথমিক বিদ্যালয়ে ৬১৭৩ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। শিক্ষা উপকরণের মাঝে ছিল স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল, ইরেজার, সার্পনার, জ্যামিতি বক্স ও মাস্ক।

সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল হাসনাৎ মোহাম্মদ জহিরুল ইসলাম ভূঁইয়া, স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি শান্ত নায়েক, পঞ্চায়েত সভাপতি পরেশ পট্টনায়েক, ইউপি সদস্য অজয় ভৌমিজ, কমলা প্রধান প্রমূখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: