সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে বন্যা, উৎকণ্ঠায় প্রবাসীরা

যু’ক্তরাজ্যের গ্লসটারশায়ারে বসবাস করেন তোফায়েল আহম’দ মাছুম। বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ শহরের ষোলঘরে। বৃহস্পতিবার থেকে উৎকণ্ঠায় দিন পার করছেন।

ব’ন্যায় তার বাড়িও তলিয়ে গেছে। সুনামগঞ্জে ব’ন্যার কারণে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক না থাকায় দেশের স্বজনদের সঙ্গে যোগাযোগও করতে পারছেন না তিনি।

তোফায়েল আহম’দ মাছুম বলেন, আমাদের বাসায় ব’ন্যার পানি হাটু সমান, মোবাইল নেটওয়ার্ক না থাকায় ইন্টারনেটও নেই। পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে পারছি না।

শুধু মাছুম না যু’ক্তরাজ্যে বসবাসকারী সিলেট অঞ্চলের মানুষ দুশ্চিন্তায়, উৎকণ্ঠায় দিন কা’টাচ্ছেন। প্রতি মুহূর্তে ভ’য়াবহ ব’ন্যায় আ’ক্রান্ত সিলেট, সুনামগঞ্জের স্বজনদের খোঁজ নেওয়ার চেষ্টা করছেন তারা।

নর্থাম্পটনের বাসিন্দা সাংবাদিক ফাত্তাহ চৌধুরী ফয়সাল বলেন, চার দিন ধরে উৎকণ্ঠায় কাটছে প্রতিটি মুহূর্ত। দেশে আমা’র বাসাবাড়ি সব ব’ন্যার পানিতে নিমজ্জিত, অনেক চেষ্টা করে পরিবারের কারো কোনো খবর পাচ্ছি না। দেশের সরকারের কাছে দাবি জানাই, যারা ব’ন্যায় আ’ক্রান্ত তাদের যেন আশ্রয়, খাবারের ব্যবস্থা করেন। মোবাইল নেটওয়ার্কটা সচল করেন, যাতে আম’রা দুশ্চিন্তায় থাকা স্বজনরা যোগাযোগ করতে পারি। আম’রা প্রবাসীরা ব’ন্যা দুর্গতদের সহায়তার জন্য প্রস্তুত আছি।

পূর্ব লন্ডনের বাসিন্দা আরিফুর রহমান লিমন বলেন, আমাদের সিলেট শহরের বাড়িতে ব’ন্যার পানি ঢুকে গেছে। আমা’র বৃদ্ধ মা আর এক ছোট ভাই পানিব’ন্দি অবস্থায় রাত পার করছেন। আর পানি বাড়লে তাদের আশ্রয় কেন্দ্রে যেতে হবে।

এদিকে ব’ন্যায় আ’ক্রান্তদের সহযোগিতারও উদ্যোগ নিচ্ছেন যু’ক্তরাজ্যে বসবাসকারী প্রবাসীরা। ঢাকা মেট্রপলিটন পু’লিশের সাইবার ক্রা’ইম ইনভেস্টিগেশন বিভাগের সাবেক অ’তিরিক্ত উপকমিশনার এমডি নাজমুল ইস’লাম সিলেট বিভাগে ব’ন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার উদ্যোগ নেওয়ার কথা জানিয়ে ফেসবুকে লিখেছেন, যু’ক্তরাজ্য তথা ইউরোপের আর্থ-সামাজিক উন্নয়নে সিলেট অঞ্চলের মানুষের ভূমিকা অনস্বীকার্য।

তা ছাড়া যু’দ্ধের কারণে ইউক্রেনের মানুষের যে দূরাবস্থা তার চেয়ে কোনো অংশে কম নয় ব’ন্যা কবলিত এলাকার মানুষের। সমগ্র ইউরোপে বসবাসরত সিলোটি এবং ইউরোপের বিশেষ করে যু’ক্তরাজ্য সরকারকে এ ব’ন্যা কবলিত ভাগ্য তাড়িত মানুষের পাশে থাকার আহ্বান জানাই।

আম’রা বারমিংহ্যাম থেকে এ বিষয়ে কাল থেকেই ক্যাম্পেইন শুরু করছি। আশেপাশে যারা আছেন আওয়াজ দিন। বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের জনগণের পাশে থেকে বিদেশ থেকেও আম’রা কিছু করতে চাই।

যু’ক্তরাজ্য থেকে মাহমুদুর রহমান তারেক

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: