সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জো’র করে বিয়ে দিতে চান সিলেটী মা, হাই’কোর্টে ব্রিটিশ কি’শোরী

সিলেটের ওসমানী নগরের ১৫ বছরের এক ব্রিটিশ-বাংলাদেশি কি’শোরীকে তার মা জো’র করে বিয়ে দিতে চাচ্ছেন। কি’শোরী এতে রাজি নয় এবং সে ইংল্যান্ডে ফিরে যেতে চায়।

এজন্য উচ্চ আ’দালতের শরণাপন্ন হয়েছে ওই কি’শোরী। হাই’কোর্ট বিস্তারিত শুনে আইনজীবীকে এ বিষয়ে যথাযথ আবেদন নিয়ে আসতে বলেছেন।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নূর উদ্দিনের হাই’কোর্ট বেঞ্চ গত বৃহস্পতিবার এ পরাম’র্শ দিয়েছেন।

এদিকে ওই কি’শোরীকে অ’পহ’রণের অ’ভিযোগে সিলেটের ওসমানী নগর থা’নায় একটি মা’মলা করা হয়েছে। মা’মলায় কি’শোরীকে আশ্রয় দেওয়া সমাজ সেবিকা শারমিন আক্তারসহ তার পরিবারের ৭ জনকে আ’সামি করা হয়েছে। বৃহস্পতিবার ওই ৭ আ’সামিকে আগাম জামিন দিয়েছেন হাই’কোর্ট। আগাম জামিনের ওই শুনানিতেই কি’শোরীকে ইংল্যান্ডে ফেরত পাঠানোর বিষয়ে আলাদা আবেদন করতে বলেছেন আ’দালত।

কি’শোরীর আইনজীবী অ্যাডভোকেট পূর্ণিমা জাহান ঢাকা পোস্ট’কে বলেন, মে’য়েটির বয়স ১৫ বছর। তার মা চাচ্ছেন এখনই বিয়ে দিতে। কিন্তু ওই কি’শোরী রাজি নয়। বিয়ে দেওয়ার প্রতিবাদ করায় তার মা তাকে বেশ মা’রধর করেন। তখন সে বাসা থেকে পালিয়ে তার মে’য়ে বন্ধুর বাসায় আশ্রয় নেয়।

বান্ধবীর মা শারমিন আক্তার একজন সমাজ সেবিকা। তিনি কি’শোরীকে আশ্রয় দেন এবং আইনজীবী নিয়োগ, ব্রিটিশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগসহ নানা ধরনের সহযোগিতা করছেন। এ কারণে শারমিন আক্তারসহ তার পরিবারের ৭ সদস্যের বি’রুদ্ধে অ’পহ’রণের মা’মলা করেছেন কি’শোরীর মা।

হাই’কোর্ট তাদের সবাইকে আগাম জামিন দিয়েছেন। জামিন শুনানির সময় আমি হাই’কোর্টের সামনে পুরো ঘটনা বলেছি। তাকে জো’র করে বিয়ে দেওয়ার চেষ্টার কথা বলেছি। সে ব্রিটিশ নাগরিক। ওই দেশে সে চলে যেতে চায়, সে কথা বলেছি। আ’দালতকে ১৫ বছরের কি’শোরী বলেছে, সে স্বেচ্ছায় তার বান্ধবীর পরিবারের সঙ্গে রয়েছে। নিজের আত্ম’রক্ষার জন্য সে বান্ধবীর পরিবারে আশ্রয় নিয়েছে। সে মায়ের কাছে থাকতে চায় না। ইংল্যান্ডে চলে যেতে চায়।

সব শুনে আ’দালত বলেছেন, যেহেতু আজকের মা’মলা’টি আগাম জামিনের। তাই এসব বিষয় নিয়ে আলাদা একটি আবেদন করতে বলেছেন। তখন আ’দালত বিষয়টি দেখবেন।

আইনজীবী আরও বলেন, গত সপ্তাহে লন্ডন লোয়ার কোর্ট অব জাস্টিস বাংলাদেশের ব্রিটিশ হাই কমিশনকে অনুরোধ করেছেন মাহমুদার বিষয়টি বাংলাদেশের আ’দালতে নজরে আনার। মাহমুদাকে ইংল্যান্ডে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে অনুরোধ করেছেন। লন্ডনের কনসার্নড অথরিটি যারা বাল্য বিয়ে প্রতিরোধ নিয়ে কাজ করে তারা বেশ কিছু অর্ডার সেখানকার আ’দালত থেকে নিয়েছেন।

অ্যাডভোকেট পূর্ণিমা জাহান বলেন, কি’শোরীর বয়স ১৫ বছর। সে এখনও মাইনর। তাই এখানে অনেকগুলো ব্যাপার আছে। তার কাস্টডি কে নেবে। ইংল্যান্ডে গিয়ে সে কার কাছে থাকবে। তার স্কুলের বিষয় আছে। ইংল্যান্ড সরকার তার সেফটি ও সিকিউরিটির জন্য কী’ ধরনের ব্যবস্থা নেবে। সবগুলো বিষয় কোর্টের নজরে আনব।

ওই কি’শোরীর সঙ্গে কথা বলে জানা যায়, সিলেটের ওসমানী নগরের বাসিন্দা ব্রিটিশ নাগরিক তার বাবা ৬টি বিয়ে করেছেন। তার মা সবার ছোট। বাবার বয়স ১০০ বছর পার হয়ে গেছে। বাবার বিট্রিশ নাগরিকত্বের সুবাদে কি’শোরীও ইংল্যান্ডের নাগরিক।

জন্মের পর থেকে কি’শোরী ইংল্যান্ড ও বাংলাদেশে আসা যাওয়ার মধ্যে ছিলেন। কি’শোরী ও তার আইনজীবীর দাবি, তার মা এক পুরুষের সঙ্গে পর’কী’য়া স’ম্পর্কে লিপ্ত হয়েছে। কি’শোরীকে বিয়ে দিয়ে তার মা লাভবান হতে চান। কি’শোরী কোনোভাবেই তার মা’র কাছে ফেরত যাবে না। মায়ের কাছে থাকা সে নিরাপদ মনে করছে না। সৌজন্যে : ঢাকা পোস্ট

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: