সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অবৈধদের দেশে ফেরার সুযোগ

মালয়েশিয়ায় চলতি মাসে শেষ হচ্ছে অ’বৈধদের দেশে ফেরার সুযোগ। সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর মন্ত্রিসভা’র বৈঠকের সিদ্ধান্তে জুন পর্যন্ত এর মেয়াদ বাড়ানো হয়েছিল।

২০২০ সালের ডিসেম্বর থেকে শুরু হওয়া রিক্যালিব্রেশন রিটার্ন (প্রত্যাবর্তন) কর্মসূচির গত বছরের ২১ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচির মাধ্যমে স্বেচ্ছায় নিজ দেশে ফিরে যেতে, ইন্দোনেশিয়ার ৯৯,০৪৭, বাংলাদেশ ২৬,৮২১ এবং ভা’রত ২৩৮৪৪ জনসহ মোট ১,৯২,২৮১ জন অ’বৈধ অ’ভিবাসী অ’বৈধ অ’ভিবাসী নিবন্ধিত হয়েছিলেন।

এ সংখ্যার মধ্যে মোট ১,৬২,৮২৭ জন অ’বৈধ অ’ভিবাসী তাদের নিজ নিজ দেশে ফিরে গেছেন। চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত কতজন অ’বৈধ অ’ভিবাসী নিজ দেশে ফিরেছেন এ প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

এদিকে রিটার্ন কর্মসূচির মেয়াদ আর বাড়ানো হবে কি না এ বিষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্টরা বলছেন, রিটার্ন কর্মসূচির মেয়াদ বাড়ানোর জন্য সংশ্লিষ্ট দফতরে পত্র দেওয়া হয়েছে। পত্রের জবাব এখনও সংশ্লিষ্ট দফতর থেকে হাইকমিশনকে জানানো হয়নি।

দূতাবাসের সংশ্লিষ্টরা জানিয়েছেন, রিটার্ন কর্মসূচি শুরু হওয়ারপর থেকে চলতি মাসের ১০ জুন পর্যন্ত ৮ হাজার ৩২৪ ট্রাভেলপাস (জেনারেল) ইস্যু করা হয়েছে।

এদিকে, বিভিন্ন অ’প’রাধে আ’ট’ক বাংলাদেশি নাগরিকদের বিচার ও কারাভোগ শেষে দেশে পাঠানোর জন্য ক্যাম্পে অবস্থানরত ১৭২৮ জনকে ট্রাভেল পাশ দেওয়া হয়েছে।

এছাড়া হাইকমিশন ও জনহিতৈষীদের আর্থিক সহায়তায় ক্যাম্প থেকে ২৪ জন বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: