সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রিটেনে প্রতারনার ঘটনাায় ৪ বাংলাদেশীর সাজা

গত বছরের এপ্রিল মাসে লন্ডনের কেমডেন এলাকার একটি ফ্ল্যাটে অ’ভিযানে যায় পু’লিশ। সেখানে গিয়ে তাঁরা পায় একদল ভুয়া পু’লিশ। ভুয়া পু’লিশরা তখন ফোনে কথা বলছিল, একজনকে ফাঁদে ফেলার জন্য। পু’লিশ দেখে জানালা দিয়ে বেরিয়ে আশেপাশের ভবনের উপর দিয়ে পালাতে গিয়ে শেষ পর্যন্ত ধ’রা পড়ে প্রতারক ভুয়া পু’লিশ।

পু’লিশর এই ফুটেজ দেখে স্বস্তি পেয়েছেন আশলি। আশলির মা নর্থহাম্পটনের বাসিন্দা; ৮০বছর বয়সের এই বৃদ্ধা অন্তিম ক্যান্সারে আ’ক্রান্ত। অ’সুস্থ এই বৃদ্ধা প্রতারক চক্রের শিকার হয়েছিলেন। তাঁর ব্যাঙ্ক একাউনট থেকে ৫ হাজার পাউন্ড নিয়ে যায় প্রতারকরা।

জানা যাক, প্রতারণা কী’ভাবে হয়েছিল?

প্রতারকেরা পু’লিশ সেজে ফোন করতো তাদের টার্গেট করা লোকেদের। ফোন করে বলতো, তাদের ব্যাংক একাউনটে নকল অর্থ ঢুকে পড়েছে। এবং পু’লিশর ত’দন্তে তাদের সহায়তা করতে হবে। এরপর প্রতারকেরা, তাদের ভিকটিম’দের ব্যাংক একাউনট অর্থ উত্তোলন করে রাখতে বলতো। এই অর্থের পরিমাণ কখনও কখনও কয়েক হাজার পাউন্ড পরিমাণও হতো। দিনশেষে পু’লিশর কুরিয়ার পরিচয়ে সেই অর্থ ভিকটিমের কাছ থেকে সংগ্রহ করে নিয়ে আসতো প্রতারকেরা।

গত বছর গ্লসটারশায়ারের এক ব্যাঙ্ক কর্মী একজন কাস্টমা’রকে বড় অংকের নগদ অর্থ উত্তোলন করে নিতে দেখে পু’লিসকে জানান। পু’লিসের ত’দন্তকারীরা খুব দ্রুত লন্ডনে এই প্রতারক দলের অবস্থান স’ম্পর্কে জানতে পারেন। এরপর তাদেরকে দুই সপ্তাহ নজরদারিতে রাখে পু’লিশ। পু’লিশ পরে জানতে পারে, ব্রিটেনের বিভিন্ন স্থানের ৭০জন ভিকটিমের কাছ থেকে প্রতারণা করে এই প্রতারক চক্র ২শ ৯০হাজার পাউন্ড চু’রি করে নেয়।

গত শুক্রবার ব্রিসটল ক্রাউন কোর্ট প্রতারক চক্রের চার সদস্যকে বিভিন্ন মেয়াদে সর্বমোট ২০ বছরের কারাদ’ণ্ড দেয়া হয়েছে। দোষী সাব্যস্ত হয়েছে মুহাম্ম’দ মা’রজান, মুহাম্ম’দ রহমান, শরিফুল ইস’লাম ও মুহাম্ম’দ হুসেইন। একই চক্রের ওপর দুই সদস্য কাউসার আহমেদ এবং মুহাম্ম’দ আহমেদের শা’স্তি ঘোষণা করা হবে চলতি মাসের শেষের দিকে।

পু’লিশ বলেছে, পু’লিশর কুরিয়ার পরিচয়ে দেশে আরও অনেক চক্র কাজ করছে। তাদের ব্যপারে সাবধান থাকার আহবান জানিয়ে পু’লিস বলেছে, পু’লিশ কখনও কাউকে তাদের ব্যাঙ্ক একাউনট থেকে অর্থ উত্তোলন করতে বলার জন্য ফোন করেনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: