সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউইয়র্কে ২১ বছরের কমে কেউ অস্ত্র কিনতে পারবে না

ডেইলি সিলেট ডেস্ক ::

সম্প্রতি যুক্তরাষ্ট্রজুড়ে বেড়ে গেছে বন্দুক হামলার ঘটনা। গত কয়েক মাস ধরে পরিস্থিতি এতটাই নাজুক যে প্রায় প্রতিদিনই বিভিন্ন অঙ্গরাজ্যের কোথাও না কোথাও ঘটছে বন্দুক হামলার ঘটনা। বন্দুক হামলা নিয়ন্ত্রণে আইনের সংস্করণ চান খোদ প্রেসিডেন্ট জো বাইডেন। এবার নিউইয়র্কের গভর্নর সে পথেই হাঁটলেন।

সোমবার (৬ জুন) নিউইয়র্কে আগ্নেয়াস্ত্র ব্যবহার আইনে সংশোধন আনার জন্য একগুচ্ছ বিলে সই করেছেন ডেমোক্রেট নেত্রী ক্যাথি হোচুল। যার মধ্যে অন্যতম হলো সেমি-অটোম্যাটিক রাইফল কেনার ব্যাপারে বয়স বাড়ানো।

এর আগে নিউইয়র্কের কোনো নাগরিক ১৮ বছর বয়স হলেই আগ্নেয়াস্ত্র কিনতে পারতেন। নতুন আইনে সে বয়স বাড়িয়ে ২১ বছর করা হয়েছে। শুধু তাই নয়, আগ্নেয়াস্ত্র কেনার জন্য এবার থেকে লাগবে বিশেষ পারমিটও। সেই সঙ্গেই বদল আনা হয়েছে আরও কয়েকটি আগ্নেয়াস্ত্র সংক্রান্ত আইনে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলোতে একটি সুপার মার্কেটে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হন এবং আহত হন আরও বেশ কয়েকজন। হামলায় জড়িত সন্দেহে ১৮ বছর বয়সী একজনকে চিহ্নিত করে পুলিশ। এরপরই নড়েচড়ে বসে নিউইয়র্ক প্রশাসন। মেয়র ক্যাথি হোচুল এ সংক্রান্ত ১০ টি বিলে সই করেছেন যেখানে বন্দুক হামলা বন্ধে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

প্রাদেশিক সিনেটে নতুন বিল পাশ হওয়ার পর গভর্নর ক্যাথি হোচুল বলেন, সুতরাং এখন থেকে ১৮ বছর বয়সী কেউ নিউইয়র্কে তার জন্মদিনে কিংবা অন্য কোনো পার্টি তে গেলে এরআর-১৫ নিয়ে হাঁটতে পারবে না। তিনি আরও বলেন, আমি আশা করবো এর পরে এই অঙ্গরাজ্যে বন্দুক হামলায় মৃত্যুর ঘটনা কমবে।

নতুন আইন কার্যকর হতে ৩০ থেকে ৯০ দিন সময় লাগবে বলে জানিয়েছেন আইন বিশেষজ্ঞরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: