সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বুধবার ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

সময় বেশি নেই। মাস পাঁচেক। এর মধ্যেই উ’ত্তাপ ছড়াতে শুরু করেছে কাতার বিশ্বকাপ। বিশ্ব সেরাদের প্রবল আরাধ্য এই ট্রফি। উচ্চতা বেশি ৩৬.৮ সেন্টিমিটার। ওজন ৬.১৭৫ কেজি। ১৮ ক্যারেট স্বর্ণের তৈরি এই ট্রফিকে ঘিরে গোটা দুনিয়া তোলপাড়।

যার আঁচ এসে পড়েছে বাংলাদেশেও। বুধবার দেশে আসছে বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর ফিফা বিশ্বকাপের ট্রফি। ‘বিশ্বকাপ ট্রফি ট্যুরের’ অংশ হিসেবে ৫০টি দেশ ঘুরে পা’কিস্তান হয়ে বাংলাদেশে আসছে এ ট্রফি। দেড় দিন অর্থাৎ ৩৬ ঘণ্টা দেশে অবস্থান করে বাংলাদেশ থেকে ট্রফি যাবে পূর্ব তিমুরে।

মঙ্গলবার (৭ জুন) ট্রফি আসার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

তিনি বলেন, ‘আগামীকাল ট্রফিটি ১০টা ৪৫ মিনিটের কাছাকাছি সময়ে চার্টার্ড বিমানযোগে বাংলাদেশে আসবে। ট্রফির সঙ্গে আসছে ফিফার সাত সদস্যবিশিষ্ট একটি দল। সেখানে রয়েছে ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জেতা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বু। বাফুফের পক্ষ থেকে হযরত শাহ’জালাল বিমানবন্দরে আম’রা ট্রফি বরণ করব।

তবে ৮ জুন ট্রফির প্রদশর্নী নেই। আগামীকাল বিকাল ৪টায় বঙ্গভবনে যাবে ট্রফি। সেখানে রাষ্ট্রপতি থাকবেন। সেখান থেকে সন্ধ্যা ৭টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ট্রফি যাবে। পরের দিন (বৃহস্পতিবার) বিকালে আর্মি স্টেডিয়ামে কনসার্ট হবে। সেই কনসার্টে জনসাধারণের প্রবেশাধিকার থাকলেও ছবি তোলার সুযোগ থাকবে সীমিত।’

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ট্রফির সঙ্গে হোটেল রেডিসনে ছবি তোলার সুযোগ রয়েছে ফুটবল সংশ্লিষ্টদের। এ সময় ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি, মিডিয়াকর্মীরা এই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। এরপর বিকালে ট্রফি যাবে বনানীর আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি প্রদর্শিত হবে এবং একটি কনসার্টও অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপ উপলক্ষে এ ট্রফি বাংলাদেশে এসেছিল। আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপ উপলক্ষে আবারও দেশে আসছে ট্রফি। এর আগেও ২০০১ সালে ঢাকায় এসেছিল ২০০২ জা’পান-কোরিয়া বিশ্বকাপের ট্রফি। তবে সেটি ছিল রে’প্লিকা। যদিও সেটিকে মূল ট্রফি বলে দাবি করে হইচই ফেলে দিয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মক’র্তারা। এবার রে’প্লিকা নয়, মূল ট্রফিই আসবে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: