সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি, আরব বিশ্বে ক্ষোভ

মহানবী হযরত মুহাম্ম’দ (সা.)-কে নিয়ে ভা’রতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নুপুর শর্মাসহ দুই নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে আরব বিশ্ব।

আজ সোমবার কাতার, কুয়েত ও ই’রান ভা’রতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে। খবর এনডিটিভি ও আল-জাজিরার।

বিজেপির মুখপাত্র নুপুর শর্মা’র মন্তব্যকে অ’পমানজনক বলে বর্ণনা করেছে সৌদি আরব। এমন অবমাননাকর মন্তব্য না করে ‘বিশ্বা’স ও ধ’র্মের প্রতি শ্রদ্ধা’ রাখতে বলা হয়েছে। সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানিয়েছে।

এর জেরে বিজেপির মুখপাত্র নুপুর শর্মাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া, দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমা’র জিন্দালকে বহিষ্কার করেছে বিজেপি।

মুহাম্ম’দ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ভা’রতের প্রতিবেশী দেশ পা’কিস্তানও। এ ছাড়া, অর্গানাইজেশন অব ইস’লামিক কো-অ’পারেশন (ওআইসি) মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের নিন্দা জানিয়েছে।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় ভা’রতীয় রাষ্ট্রদূতকে তলব করে একটি প্রতিবাদলিপি দিয়েছে। এনডিটিভি জানিয়েছে, মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা ও সরকারিভাবে এর নিন্দা জানানোর আহ্বান জানিয়েছে কাতার।

আল-জাজিরা জানিয়েছে, বিজেপির জাতীয় মুখপাত্র নুপুর শর্মা গত সপ্তাহে টেলিভিশনে এক বিতর্কে মুহাম্ম’দ (সা.) ও তাঁর স্ত্রী’ হযরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করার অ’ভিযোগ রয়েছে।

মহানবীকে নিয়ে জিন্দাল একটি টুইট করলে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসতে থাকে। একপর্যায়ে টুইটটি মুছে ফেলেন জিন্দাল। নিজের আ’পত্তিকর বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন নুপুর শর্মা।

এদিকে, টিভি বিতর্কের সময় মুহাম্ম’দ (সা.) স’ম্পর্কে অবমাননাকর মন্তব্যের জন্য নুপুর শর্মা ক্ষমা চেয়েছেন। নুপুর শর্মা জানিয়েছেন, নিঃশর্তভাবে তার বিবৃতি প্রত্যাহার করেছেন তিনি। নুপুর শর্মা বলেন, কারও ধ’র্মীয় অনুভূতিতে আ’ঘাত করা তাঁর উদ্দেশ্য ছিল না।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: