সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পদ্মা সেতুর উদ্বোধনে দাওয়াত পাবেন খালেদা জিয়া!

বাঙালির সক্ষমতার প্রতীক পদ্মা সেতু। উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে চলছে নানা আয়োজন। এরই মধ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানালেন, আমন্ত্রণের তালিকা থেকে বাদ যাবে না কোনো নিন্দুক। নিয়ম থাকলে দাওয়াত পাবেন বেগম খালেদা জিয়াও।

বিশ্বব্যাংকের প্রতিনিধিকে পাশে রেখে ওবায়দুল কাদের বললেন, পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পাবে বিশ্বব্যাংক ও বিএনপি জোটের রাজনৈতিক দলগুলোও।

বাঙালির গৌরব, অর্থনৈতিক সক্ষমতা, আর মা’থা উঁচু করে দাঁড়ানোর প্রতীক পদ্মা সেতু। পাহাড়সম ষড়যন্ত্র, বিরোধিতা আর অনিশ্চয়তা ডিঙিয়ে পদ্মায় স্বপ্নের সেতু এখন প্রস্তুত উদ্বোধনের জন্য। অ’পেক্ষা ২৫ জুনের।

অথচ ৬ দশমিক ১৫ কিলোমিটারের দীর্ঘ এ অবকাঠামোর স্বপ্ন বাস্তবে রূপ নেয়ার পথে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল বিশ্বব্যাংক। তখনো হয়নি অর্থ ছাড়, অথচ ক’ল্পিত দু’র্নীতির অ’ভিযোগ তুলে এক দশক আগে হঠাৎই প্রকল্প থেকে সরে দাঁড়ায় সংস্থাটি।

এরপর বিশ্বব্যাংকের দেখানো পথে একে একে হাঁটে আরও তিন উন্নয়ন সহযোগী–এডিবি, জাইকা ও আইডিবি। ফলে পুরো প্রকল্পই পড়ে এক মহা অনিশ্চয়তার মুখে।

তবে সব বাধা কাটিয়ে নিজস্ব অর্থায়নের স্মা’রক উদ্বোধনে যখন চলছে ক্ষণগণনা, তখন রাজধানীতে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর। এ সময় পাশে বসা বিশ্বব্যাংক প্রতিনিধিকে খোঁচা দিতে ছাড়েননি মন্ত্রী। জানালেন, পদ্মা’র জমকালো আয়োজনে বিশ্বব্যাংকের পাশাপাশি আমন্ত্রণ পাবে সেতুর বিরোধিতাকারী রাজনৈতিক দলগুলো।

ওবায়দুল কাদের বলেন, ‘আম’রা প্রস্তুতি শুরু করেছি। আমি ওয়ার্ল্ড ব্যাংকের কান্ট্রি ডিরেক্টরকেও আমন্ত্রণ জানাচ্ছি। তাকে চিঠি দেব। কে পক্ষে, কে বিপক্ষে–এটা আমি দেখব না। রাজনৈতিক দলেও যারা বিরোধিতা করছেন, তাদেরও চিঠি পাঠাব।’

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, বিবেচনায় আছে দু’র্নীতির দায়ে দ’ণ্ডিত বিএনপির চেয়ারপারসনকেও আমন্ত্রণের বিষয়টি। তবে খতিয়ে দেখতে হবে আইনি দিক।’

কাদের বলেন, ‘বেগম খালেদা জিয়া নিয়মের মধ্যে পড়লে অবশ্যই তাকে দাওয়াত দেব। বিএনপির নেতারাও দাওয়াত পাবেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতু, মেট্রোরেলসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবে রূপ পাওয়ায় হিং’সায় পুড়ছেন বিএনপির নেতারা। আর সে ক্ষোভ থেকেই সরকারের বি’রুদ্ধে করছেন নানা মন্তব্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: