সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কানাডায় ইতিহাস গড়লেন মৌলভীবাজারের ডলি বেগম

কানাডার রাজনৈতিক ইতিহাসে টানা দ্বিতীয় বারের মতো অন্টারিও প্রভিন্সিয়াল সরকারের এমপিপি হলেন বাংলাদেশি মেয়ে ডলি বেগম।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২ জুন) অন্টারিও প্রদেশের ৪৩তম নির্বাচনে টরন্টোস্থ স্কারবোরো সাউথ ওয়েস্ট থেকে তিনি নির্বাচিত হন। ডলি প্রথম কোন বাংলাদেশি কানাডিয়ান রাজনীতিবিদ যিনি টানা দুইবার এমপিপি নির্বাচিত হলেন।

এনডিপি দলের প্রার্থী ডলি মোট ১৫ হাজার ৯৫৪ ভোট পান। শতকরা হিসেবে ৪৭ দশমিক ১ শতাংশ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির ব্রেট স্নাইডার পেয়েছেন ৯ হাজার ৪৩৬ ভোট। লিবারেল পার্টির লিসা প্যাটেল পেয়েছেন ৬ হাজার ৩৫৬ ভোট।

মৌলভীবাজারের মেয়ে ডলি ১১ বছর বয়সে পিতা-মাতার সঙ্গে কানাডায় আসেন। ২০১৫ সালে টরন্টো ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স করেন। পরে সিটি অফ টরন্টোতে কর্মরত ছিলেন। ২০১৮ সালের ৭ জুনের নির্বাচনে তিনি ১৯ হাজার৭৫১ তথা ৪৫ দশমিক ৫১ শতাংশ ভোট পেয়ে প্রথম বারের মতো প্রাদেশিক সাংসদ নির্বাচিত হন।

তিনি বলেন, এ বিজয় আমার একার অর্জন নয়; সকল বাংলাদেশির বিজয়। যারা আমাকে আবারও বিজয়ী করেছেন, তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে কনজারভেটিভ পার্টির ডাগ ফোর্ড দ্বিতীয় বারের মতো অন্টারিও প্রভিন্সের প্রিমিয়ার নির্বাচিত হলেন। ফোর্ডের স্ত্রী কারলা মিডলেব্রক বিজয় লাভ করেন।

ফোর্ড দ্বিতীয় বারের মতো প্রিমিয়ার নির্বাচিত হওয়ায় কানাডার প্রধান মন্ত্রী জাস্টিন ট্রুডো তাকে অভিনন্দন জানিয়ে এক বার্তায় বলেন, ‘আমি প্রিমিয়ার ফোর্ড এবং তার সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত। গত কয়েক বছর ধরে ফেডারেল ও প্রাদেশিক সরকারের একসঙ্গে আমরা কাজ করছি। আগামীতেও করবো।’

উল্লেখ্য, সদ্য সমাপ্ত নির্বাচনে কনজারভেটিভ পার্টির ১২৪টি আসনের মধ্যে ৮৩ আসন পেয়ে সংখ্যা গরিষ্ঠতা অর্জন করে। ২৯টি আসন পেয়ে এনডিপি দ্বিতীয় স্থানে এবং মাত্র ৮টি আসন পায় লিবারেল পার্টি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: