সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে বন্যাদূর্গত মানুষের মাঝে বাসদ-এর ত্রাণ বিতরণ

বাসদ(মার্কসবাদী) সিলেট জেলা শাখার উদ্যোগে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গর্দ্দনা গ্রামে ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ উপলক্ষে শনিবার (২৮মে) একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় ইউপি মেম্বার আব্দুর রকিব এর সভাপতিত্বে ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য সঞ্জয় কান্ত দাসের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, জেলা সদস্য তামান্না আহমেদ, প্রসেনজিৎ রুদ্র, জিতু সেন, বীরেন সিং, স্থানীয় মুরবী তবারক আলী, আসাদ্দর আলী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন,”পানিবন্দী মানুষজন অসহায় জীবন যাপন করছেন। প্লাবিত এলাকায় বিশুদ্ধ পানি ও খাদ্য সংকট প্রকট হচ্ছে। ইতিমধ্যে পানি কমতে শুরু করেছে,কিন্তু বাড়ছে পানিবাহিত রোগ। ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে,বহু মানুষের গবাদী পশু মারা গেছে। শুধু জৈন্তাপুর উপজেলাই নয়, এ বছর কয়েকদফা বন্যায় সিলেটের প্রায় সকল উপজেলার ফসল নষ্ট হয়েছে। কাচা ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রকৃত ক্ষয়ক্ষতি এখন নিরূপন করা সম্ভব না হলেও বন্যাকবলিত এলাকার মানুষ বহুমুখী সংকটে পড়েছেন। বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের কাছে যে ঋণ কৃষকরা নিয়েছিলেন,এই সংকটের সময়ও তাদের কিস্তি দিতে বাধ্য করা হচ্ছে।”

নেতৃবৃন্দ আরও বলেন, “এই বন্যার জন্য দায়ী অপরিকল্পিত উন্নয়ন। সুরমা নদী যেভাবে নাব্যতা হারিয়েছে,একইভাবে দরবস্ত এলাকার খেপা নদীও ভরাট হয়েছে। ফলে নদী উপছিয়ে পানি হাওরাঞ্চলে,গ্রামে প্রবেশ করেছে। তাই খেপা নদী খনন করা প্রয়োজন। খালগুলো খনন করা প্রয়োজন। সাথে সাথে ক্ষতিগ্রস্ত কৃষকদের কৃষি ঋণ মওকুফ ও ক্ষতিপূরণ প্রদান এবং বিনা সুদে কৃষি ঋণ প্রদান কর করতে হবে।”

সংক্ষিপ্ত সমাবেশ শেষে প্রায় ২’শটি পরিবারের মধ্যে চাল, ডাল, সোয়াবিন তেল, পেয়াজ ও আলু বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: