সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা হলেই সাংবাদিককে গ্রে’প্তার নয়’

ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করার সঙ্গে সঙ্গেই কোনো সাংবাদিককে গ্রে’প্তার করা যাবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (২১ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মা’মলাজট নিরসনে গভর্নমেন্ট প্লিডার (জিপি) ও পাবলিক প্রসিকিউটরদের (পিপি) সঙ্গে এক মতবিনিময় সভায় একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলাপ করে তাকে বলেছি যে এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে যদি কোনো মা’মলা হয় তাহলে আগে তা সেলে পাঠিয়ে দিতে। যে সেল দেখবে অ’ভিযোগটি প্রাই’মাফেসি কেস কি না? প্রাই’মাফেসি কেস যদি থাকে তাহলে মা’মলা হবে, না হলে হবে না। আগে দেখা যেত থা’নায় এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মা’মলা করলেই একজন সাংবাদিককে গ্রে’প্তার করা হতো। তাই আমি বলেছি যে, এই মা’মলাটা করার সঙ্গে সঙ্গে যেন গ্রে’প্তার না করা হয়। প্রাই’মাফেসি স্ট্যাবলিশ হলে কোর্ট যদি মনে করে সেটা গর্হিত অ’প’রাধ; তাহলে সেরকম পদক্ষেপ নেবে। আবার কোর্ট যদি মনে করেন সমন জারি করলেই যথেষ্ট তাহলে সমন জারি করবেন। তাই বলে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিল করে ফেলতে হবে এটা সম’র্থনযোগ্য নয়।

আনিসুল হক বলেন, আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করার পরে এর কিছু অ’পব্যবহার (মিসইউস বা অ্যাবিউজ) যে হয় নাই তা নয়। তবে এখন এ আইনে মা’মলা করার সঙ্গে সঙ্গেই কাউকে গ্রে’প্তার করা হবে না। যেখানে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবাদপত্রের স্বাধীনতাকে মৌলিক অধিকার হিসেবে সংবিধানে ঢুকিয়ে দিয়েছেন, সেখানে তার কন্যার সরকার এমন আইন কি করতে পারে? যাতে বাকস্বাধীনতা বা গণমাধ্যমের স্বাধীনতা ব্যাহত হয়? না, এটা করতে পারে না এবং আম’রা সেটা করি নাই।

দেশে আ’দালতে মা’মলাজট প্রসঙ্গে তিনি বলেন, মা’মলা জট এখন কেবল আমাদের দেশেই নয়, বিশ্বের অন্যান্য দেশেও মা’মলা জটের সমস্যা সৃষ্টি হচ্ছে। আমাদের এখানে ৪০ লাখের মত মা’মলা আছে বলা হয়, আমাদের দেশের জনসংখ্যার বিবেচনায় মা’মলার এই জট কিন্তু তত বলা যাবে না। তবে আমি বলবো এটাও থাকবে কেন?

মা’মলা জট থেকে বেরিয়ে আসার জন্য বিকল্প বিরোধ নিস্পত্তির বিষয়ে জো’র দেন আইনমন্ত্রী। সে সাথে মা’মলা পরিচালনার ক্ষেত্রে রাষ্ট্র পক্ষ থেকে বার বার সময় না নিতে এবং অ’পর পক্ষও যাতে সময় না নেন সে ব্যাপারে উদ্যোগী হতে বলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: