সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউইর্য়কে শাবির প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী

এস এম হক, নিউইর্য়ক থেকে :

যুক্তরাষ্ট্রের নিউইর্য়কে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে পুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রে সফররত বিশ্ববিদ্যালয়ের দুই অতিথি শিক্ষকবৃন্দের সম্মানার্থে ১৩ মে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা এই আয়োজন করেন।

নিউইর্য়কে বাঙালিদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের ইত্যাদি গার্ডেন রেস্টুরেন্টে আয়োজিত এই অনুষ্ঠানে নিউইর্য়ক, নিউজার্সির বিভিন্ন প্রান্ত থেকে আসা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা যোগ দেন।

নিউইয়র্কের স্থানীয় সময় বিকাল ৫টা থেকে শাবির প্রাক্তন শিক্ষার্থীরা ইত্যাদি গার্ডেনে সমবেত হন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সময়ের স্মৃতিচারণসহ সহপাঠী, সিনিয়র-জুনিয়র ও অতিথি শিক্ষকবৃন্দের আলাপচারিতায় মুখর হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

অনুষ্ঠানের শুরুতে পরিবেশন করা হয় বিকালের নাস্তা। এরপর শুরু হয় অতিথি শিক্ষকদের সাথে বিশ্ববিদ্যালেয়র প্রথম ব্যাচ থেকে ২৮তম ব্যাচ পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের পরিচয় পর্ব ও ফটোসেশন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী। বর্তমানে তিনি দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত। একই বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক হিসেবে দায়িত্বও পালন করছেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, শাবি শিক্ষক সমিতির সাবেক সহ-সভাপতি ও বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগে কর্মরত প্রফেসর সৈয়দ আশরাফুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ জানানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়কালের স্মৃতিচারণ ও প্রতিষ্ঠাকালীন সময়ে বিভিন্ন ইতিহাস তুলে ধরেন। ক্যাম্পাসের স্মৃতিচারণের সময় অতিথিবৃন্দসহ সাবেক শিক্ষার্থীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

আমেরিকায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত অতিথিরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন থেকেই উন্নত বিশ্বের শিক্ষাব্যবস্থার সাথে সামঞ্জ্য রেখে অ্যাকাডেমিক সিলেবাস তৈরি করা হয়। বিশ্বমানের বিভিন্ন লেখকদের বইগুলো পাঠ্যবই হিসেবে সিলেবাসে অন্তর্ভুক্ত করা হয়। এর পাশাপশি দক্ষ ও মেধাবী শিক্ষকদের দ্বারা অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালিত হওয়ায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত শিক্ষাকে শতভাগ কাজে লাগাতে পারছেন।

এছাড়া বিশেষ অতিথিবৃন্দ আমেরিকায় অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি শাবিতে অধ্যয়নরত মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের স্কলারশিপ প্রদানসহ বিভিন্ন ধরনের আর্থিক অনুদানে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে নৈশ ভোজনের আয়োজন করা হয়।

পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ ফরিদ আলম, মাসুদুর রহমান, কামাল হোসেন, বেলায়েত চৌধুরী, অসীম কুমার সরকার, সায়েদ জাবেদুর মুনির, টিপু, আজহার আহমেদ, মইনুল হোসেন বাবু, শাকির হোসেন, আলমগীর হোসেন, মোহাম্মদ তাসফীকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয় তথা অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ ফরিদ আলম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: