সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আলেমদের ভাবমূর্তি নষ্ট করতে কথিত শ্বেতপত্র: ইসলামী আন্দোলন বাংলাদেশ

দু’র্নীতিবাজদের আড়াল করে আলেম’দের ভাবমূর্তি নষ্ট করতে ১১৬ জন আলেমের নাম উল্লেখ করে এবং ১০০০ মাদরাসার বি’রুদ্ধে কথিত ‘গণকমিশন’ দুদকে যে শ্বেতপত্র জমা দিয়েছে তাতে তীব্র ক্ষোভ, নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ইস’লামী আ’ন্দোলন বাংলাদেশ।

সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মা’ওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মা’ওলানা গাজী আতাউর রহমান বৃহস্পতিবার (১২মে) সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন।

ওলামায়ে কেরামকে জ’ঙ্গি আখ্যাদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতে বলা হয়, ‘দেশবিরোধী একটি চক্র দেশকে অস্থিতিশীল করতে তথাকথিত গণকমিশনের নামে নতুন চক্রান্তে মেতেছে।

দেশের শীর্ষ আলেম’দের বি’রুদ্ধে গণকমিশন গঠনের এখতিয়ার তাদের মতো বিতর্কিত ব্যক্তিদের নেই। দেশে আইন আ’দালত থাকতে গণকমিশন গঠন দেশের সংবিধান বিরোধী। দেশের ওলামায়ে কেরামের তালিকা করে দুদকে দেয়ার এখতিয়ার তাদের নেই। যারা তালিকা তৈরি করেছে, তারা নিজেরাই বিভিন্ন অ’প’রাধে অ’প’রাধী ও তিরস্কৃত।’

নেতারা আরও বলেন, ‘ওয়াজ মাহফিল দেশের হাজার বছরের একটি সংস্কৃতি। ওয়াজ মাহফিল শান্তি-সমৃদ্ধি, আদর্শ সমাজ গঠন ও সমাজ সংস্কারের অন্যতম মাধ্যম। এর মাধ্যমে মানুষকে ইহকালীন ও পরকালীন কল্যাণের পথনির্দেশ করা হয়। সমাজের সকল অনাচার, অন্যায় এবং ভুল থেকে ফিরিয়ে মানুষকে সৎপথে ও কল্যাণের পথে চলতে উদ্বুদ্ধ করা হয়। ইস’লামী আলোচকগণ ধ’র্মের বিশুদ্ধ বার্তা মানুষের দ্বারেদ্বারে পৌঁছে দেয়ার জন্য বহু’মুখী ত্যাগ তিতিক্ষা করে থাকেন। এ সংস্কৃতিধ্বং,স করতে যারা কাজ করছে তারা আর যাই হোক, দেশপ্রে’মিক হতে পারে না।’

নেতারা উস্কানিমূলক ও বানোয়াট বক্তব্যের কারণে দেশে চরম অশান্তি সৃষ্টি হওয়ার আশ’ঙ্কা প্রকাশ করে যারা এসব উস্কানিমূলক কর্মকা’ণ্ড করছে, সরকারকে তাদের শক্ত হাতে দমনের আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: