সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ২১ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভোজ্য তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বাসদ’র বিক্ষোভ সমাবেশ

ভোজ্য তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। এ উপলক্ষে সিলেট জেলা শাখা সোমবার (৯ মে) বিকাল দলীয় কার্যালয়ে সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত উক্ত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে দ্রব্যমূল্য এবং জনগণের দুর্ভোগ নিয়ে তামাশা বন্ধ, সিন্ডিকেট ও মজুতদারদের শাস্তি এবং খাদ্য পণ্যের রেশন ব্যবস্থা চালুর দাবি তোলা হয়।

বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মনজুর আহমদ, শফিকুল ইসলাম কাজল, সুরুজ আলী, শাহিন আহমেদ, মনোয়ার হোসেন, জামাল হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভোজ্য তেলের দাম এক লাফে লিটার প্রতি ৩৮ টাকা বাড়িয়ে সরকার প্রমাণ করেছে এই সরকার মজুতদার ও বাজার সিন্ডিকেটের সহযোগী ও রক্ষক। ক্ষমতায় যেতে জনগণের ভোট প্রয়োজন হয়নি বলে সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই। তাই ঈদের আগেই ইঙ্গিত দেয় যে, ঈদের পরে তেলের দাম বাড়ানো হবে। সরকারের এই ইঙ্গিত ব্যবসায়ী মজুতদারদের তেল মজুত করে বাজারে সংকট তৈরি করতে উৎসাহীত করেছে। সরকারের কাছে হিসাব আছে দেশে তেলে চাহিদা কত এবং কত টন আমদানি হয়েছে। তাহলে বাজারে তেলের সংকট হলো কীভাবে? আর ঈদের পর প্রথম কর্মদিবসেই তেলে দাম এক লাফে লিটার প্রতি ৩৮ থেকে ৪৪ টাকা বাড়ানোর ঘোষণা দিয়ে রাতারাতি তেল ব্যবসায়ীদের পকেটে কয়েক শত কোটি টাকা ঢুকানোর ব্যবস্থা করে দিয়েছে।

করোনায় সাধারণ মানুষ কর্ম হারিয়েছে, আয় কমেছে, অথচ সরকার নিম্ন আয়ের মানুষদের আয় বাড়ানোর কোন উদ্যোগ নেয়নি বরং মাংসসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনগণের নাভিশ্বাস তুলেছে। ভোজ্য তেলের দাম বৃদ্ধি মড়ার উপর খাড়ার ঘা হিসাবে দেখা দিয়েছে।

বক্তারা অবিলম্বে ভোজ্য তেলের বর্ধিত দাম প্রত্যাহার এবং খাদ্য পণ্যের রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানিয়ে বলেন, ব্যবসায়ীদের দালাল হিসাবে ভূমিকা পালনকারী সরকার জনগণকে ভয় পায় বলে ইভিএম এর নামে ডিজিটাল ভোট জালিয়াতির উদ্যোগ নিচ্ছে। বক্তারা গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: