সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

 আজ ৭ই মে জাতির জনক বঙ্গবন্ধু তনয়া, দেশরত্ন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ২০০৭ সালের আজকের এই দিনে তৎকালীন তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের র’ক্তচক্ষু উপেক্ষা করে অব’রুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করতে দেশরত্ন শেখ হাসিনা এই বাংলার মাঁটিতে ফিরে আসেন। তাঁর অসীম সাহসিকতা ও যোগ্য নেতৃত্বে দেশ এগিয়েছে অনেক দূর। শেখ হাসিনার দ্বিতীয় প্রত্যাবর্তন দিবস তাই বাংলাদেশের ইতিহাসে গুরুত্বপূর্ণ ঘটনা।

ধৈর্য ও সাহসের প্রতিমূর্তি শেখ হাসিনা গণতন্ত্রের মানসকন্যা,জননেত্রী শেখ হাসিনা । পদ্মা সেতু, মেট্রোরেল, গভীর সমুদ্রবন্দর প্রভৃতি বড় প্রকল্পেরzz বাস্তবায়নই মনে করিয়ে দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বের গৌরবজনক আসনে সমাসীন।
গত ১৩ বছরের বেশি সময় একনাগাড়ে শেখ হাসিনা বাংলাদেশকে পথ দেখাচ্ছেন বলেই বিশ্বব্যাংক, আইএমএফসহ বিশ্বের বড় বড় গবেষণাপ্রতিষ্ঠান বলছে, এই ধারা ও পথে যাত্রা অব্যাহত থাকলে ২০৩৫ সালের মধ্যে বাংলাদেশ পৃথিবীর ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ হবে।

যু’ক্তরাষ্ট্রের প্রথম সারির পত্রিকা ‘শিকাগো ট্রিবিউন’ বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মালয়েশিয়ার মাহাথির মোহাম্ম’দ এবং সিঙ্গাপুরের লি কুয়ান ইউয়ের ছাঁচে একজন শক্তিশালী প্রশাসনিক নেতা হিসেবে উল্লেখ করেছে। ‘শিকাগো ট্রিবিউন’১৮ এপ্রিল ‘বাংলাদেশের সাফল্য যেভাবে হেনরি কিসিঞ্জারকে ভুল প্রমাণ করেছে’ শীর্ষক শিরোনামে প্রকাশিত বিশেষ প্রতিবেদনে শেখ হাসিনাকে নিয়ে এমন মন্তব্য করে।

পত্রিকাটি বলেছে, স্থিতিশীল গণতন্ত্র থাকার পাশাপাশি, নারী শিক্ষায় বিনিয়োগ এবং শ্রমশক্তিতে নারীর ব্যাপক হারে অংশগ্রহণের কারণে মা’থাপিছু আয় এবং প্রবৃদ্ধির হারে বাংলাদেশ ভা’রত ও পা’কিস্তানের চেয়ে এগিয়ে যাওয়া সম্ভব হয়েছে। সাবেক সেক্রেটারি অফ স্টেট হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে বলেছিলেন “তলাবিহীন ঝুড়ি” অথচ এই মন্তব্য আজ মি’থ্যে প্রমানিত করেছে বাংলাদেশ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: