সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মিশরের বুকে এক টুকরো বাংলাদেশ!

মিশরে বাংলাদেশি ছাত্রদের সংগঠন ‘আজহার ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ এপ্রিল) রাজধানী কায়রোস্থ ছকরে কুরাইশ ম’সজিদুত তাইসির হল রুমে জাঁকজমপূর্ণভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নীলনদের দ্বীপে বাংলাদেশি সবজি বাগান ‘তা’জা এগ্রো’র সহযোগিতায় ‘স্টুডেন্ট অর্গানাইজেশনে’র সাবেক সভাপতি শরিফ উদ্দীন আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অ’তিথি ছিলেন মিশরে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. মনিরুল ইস’লাম।

সন্ধ্যায় আল-আজহারের শিক্ষার্থী মনিরুল ইস’লাম, আবদুর রহমান ও সাজ্জাদ আকবরের সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন আজহারের শিক্ষার্থী মুহাম্মাদ আবু সায়েম। ঈদের নাশিদ পরিবেশন করেন ওবায়দুল্লাহ আল-আহরার।

সভাপতির স্বাগত বক্তব্যে মূল অনুষ্ঠান শুরু করা হয়। ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করার প্রয়াসে সদস্যদের সরব উপস্থিতিতে মনে হচ্ছিলো এ যেন মিশরের বুকে এক টুকরো বাংলাদেশ!

অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে পর্যায়ক্রমে বাংলা, আরবি, উর্দু ও তুর্কি ভাষায় নাশিদ পরিবেশনসহ শরীয় সম্মত হাস্যরসে ভরপুর কৌতুক, ছোট্ট সোনামনিদের কোরআন তেলাওয়াত, নাশিদ আর ইংরেজীতে শি’শুদের ঈদের দিনের সুন্নাতসমূহ উপস্থাপন দর্শকদের নজর কাড়ে।

এশার নামাজের পর অনুষ্ঠানের ২য় পর্বের শুরুতেই বক্তব্য দেন আজহার ওয়েলফেয়ার সোসাইটি’র উপদেষ্টা প্রতিনিধি শোয়াইব হোসাইন। এসময় সোসাইটির উদ্যোগে তিনজনকে ‘উসূলি মুহাদারা’ তাফসীর ওয়া উলূমুল কুরআন ও তুর্কি ভাষা শিক্ষা কোর্সের সার্টিফিকেট দেওয়া হয়।

উসূলী মুহাদারার মুহাদির ড. হাসিবুর রহমান আজহারী ও তুর্কি ভাষা কোর্সের প্রশিক্ষক সাজ্জাদ আকবরসহ অংশ নেওয়া সবাইকে প্রশংসা’পত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অ’তিথি রাষ্ট্রদূত মো. মনিরুল ইস’লাম সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। এসময় তিনি মিশরে বাংলাদেশি ছাত্রদের প্রশংসা, শিক্ষা-ভাবনা, নৈতিকতা ও বিদেশবিভুঁইয়ে অ’ভিভাবকদের প্রতি বিশেষ দিকনির্দেশনাসহ জীবনের বিচিত্র বহু দিক তুলে ধরেন।

রাষ্ট্রদূত সংগঠনটির দায়িত্বশীলদের ধন্যবাদ জানিয়ে বলেন, ছাত্রদের এমন আয়োজন আম’রা সবসময় উপভোগ করি। এখানে এসে দেশীয় একটা সুধা পেলাম। চ’মৎকার এই আয়োজনকে আম’রা উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে থাকি। যেন প্রবাসীদের মাঝে মধ্যে বাংলাদেশি আচার অনুষ্ঠান চলমান থাকে।

মিশরে বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের উদ্দেশে মো. মনিরুল ইস’লাম বলেন, তোমাদের জন্য সবসময় দূতাবাসের দরজা খোলা। যে কোনো সমস্যার সমাধানে আম’রা সবার পাশে আছি।

অনুষ্ঠানে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল পড়ুয়া ছাত্র/ছা’ত্রী, অ’ভিভাবক, প্রবাসী, বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষকসহ অন্তত তিনশত অ’তিথি উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: