সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আবুল মাল আবদুল মুহিত এর মাগফেরাত কামনায় সিলেটে দোয়া মাহফিল অনুষ্ঠিত

খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ,ভাষাসৈনিক, সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত এর মাগফেরাত কামনায় সিলেটে দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

রোববার বেলা ২টায় সিলেট নগরীতে তাঁর পৈতৃক নিবাস হাফিজ কমপ্লেক্সে পরিবারের পক্ষ থেকে এ দোয়া মাহফিল আয়োজন করা হয়। এ উপলক্ষে খতমে কোরআন,কবরে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। দোয়া পুর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন এ এম এ মুহিতের ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড,এ কে আব্দুল মোমেন,সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুর আওয়ামীলীগে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সিলট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী,সিলেট মহানগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এসময় উপস্হিত ছিলেন,এ এম এ মুহিতের ছোট ভাই সাবেক সচিব ড,এ কে মোবিন,সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী,সিলেটের বিভাগীয় কমিশনার ড,মুহাম্মদ মোশাররফ হোসেন,সিলেট রেঞ্জ ডি আই জি মফিজ উদ্দন আহম্মেদ পিপিএম,সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ,সিলেটের জেলা প্রশাসক মো, মজিবুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম,পল্লী শিশু ফাউন্ডেশনের চেয়ারম্যান এ এস এ মুয়িয সুজন,বিএম এ’র মহা কে্দ্রীয় মহা সচিব ডাঃ এহতেশামুল হক চৌধুরী দুলাল,বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডাঃ এ কে এম হাফিজ,সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ,সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এডভোকেট মোঃ নিজাম উদ্দিন,সহ সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক,সিলেট জেলা ক্রীড়া সংস্হার সাধারন সম্পাদক ও বাফুফে’র পরিচালক মাহি উদ্দিন আহমদ সেলিম,রেডক্রিসেন্ট সোসাইটি সিলেটের সেক্রেটারি আব্দুর রহমান জামিল,সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী,সাধারন সম্পাদক মকসুদ আহমদ মকসুদ সহ যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক, পেশাজীবী ও প্রশাসনের বিভিন্ন দফতরের পদস্হ কর্মকর্তা ও জনপ্রতিনিধি বৃন্দ। ৱ

এসময় মরহুম আবুল মাল আবদুল মুহিত এর কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর দরবারে বড় ভাইয়ের জন্য মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমিন এমপি। এসময় তিনি আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুর সংবাদ শুনে যারা দেশ ও বিদেশ থেকে বিভিন্ন ভাবে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন,শোক প্রকাশ করেছেন,জানাযা ও দোয়ায় অংশ নিয়েছেন,পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এছাড়া তিনি রাষ্ট্রপতি মো,আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ মন্ত্রীসভার সদস্যবৃন্দ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ,রাজনৈতিক নেতাকর্মী ও ঢাকা এবং সিলেটের সকল শ্রণী পেশার মানুষ এ এম এ মুহিত ও পরিবারের প্রতি ভালোবাসার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন। খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ভাষাসৈনিক, সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শনিবার সকালে ঢাকা গুলশান আজাদ মসজিদে প্রথম জানাযা,ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা অনুষ্টিত হয়।পরে ওইদিন ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল কবীর আহাম্মদ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকারের পক্ষে সার্জেন্ট এট আর্মস কমোডর এম এম নাঈম রহমান,মন্ত্রী সভার সদস্যগন শ্রদ্ধা জানান, জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এবং ব্যক্তিগতভাবে অনেকেই শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে দাফনের জন্য তাঁর মরদেহ আনা হয় তাঁর জন্মস্থান সিলেটে।

রোববার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্হরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ২টায় সিলেট সিলেটের ঐতিহাসিক সরকারি আলিয়া মাদ্রাস মাঠে মরহুমের তৃতীয় জানযার নামায অনুষ্টিত হয়,এতে হাজার হাজার জনতার ঢল নেমে আসে পুরো মাদ্রাসা মাঠে,পরম শ্রদ্ধা ভালোবাসায় অশ্রুশিক্ত নয়নে প্রিয় নেতাকে শেষ বিদায় জানান সিলেট সহ দেশবাসী। পরে সিলেট নগরির রায় নগরস্হ পারিবারিক কবরস্থানে পিতা মাতার পাশে তাকে সমাহিত করা হয়।এ এম এ মুহিত ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ১২টি বাজেট উপস্থাপন করেছেন।

আবুল মাল আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তৎকালীন সিলেট জেলা মুসলিম লীগের প্রতিষ্ঠাতা আবু আহমদ আবদুল হাফিজ ও সৈয়দা শাহার বানু চৌধুরীর ১৪ সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয় সন্তান। পররাষ্ট্রমন্ত্রী ড, এ কে আব্দুল মোমেন তাঁর ছোট ভাই। স্ত্রী সৈয়দা সাবিয়া মুহিত একজন ডিজাইনার। মরহুম আবুল মাল আব্দুল মুহিতের তিন সন্তানের মধ্যে কন্যা সামিনা মুহিত ব্যাংকার ও আর্থিক খাতের বিশেষজ্ঞ। বড় ছেলে সাহেদ মুহিত বাস্তুকলাবিদ এবং ছোট ছেলে সামির মুহিত একজন শিক্ষক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: